• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাল্টাপাল্টি হামলার পর ভারতীয় রাষ্ট্রদূতকে পাকিস্তানের তলব

  আন্তর্জাতিক ডেস্ক

২০ অক্টোবর ২০১৯, ২২:০০
ভারত
পাক-ভারত সীমান্তে বিরাজ করছে চরম উত্তেজনা (ছবি : এনডিটিভি)

কাশ্মীরে ভারত-পাকিস্তান সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় উভয় দেশের মধ্যে গোলাবর্ষণে সেনা সদস্যসহ ভারতের ৯ জন ও পাকিস্তানের ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় উপরাষ্ট্রদূতকে তলব করেছে পাকিস্তান।

ভারতের ‘আনন্দবাজার পত্রিকা’ জানিয়েছে, সীমান্তে পাল্টাপাল্টি হামলার পর পাকিস্তান ও ভারতের মধ্যে এখন যুদ্ধাভাব বিরাজ করছে। এমন পরিস্থিতিতে দেশ দুটির কূটনৈতিক সম্পর্কেও নেতিবাচক ছাপ পড়েছে। তারই প্রেক্ষিতে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় উপরাষ্ট্রদূত গৌরব আহলুওয়ালিয়াকে ডেকে পাঠায় পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির মতে, চলতি বছর ভারত-পাকিস্তানের মধ্যে গোলাবর্ষণে একদিনে এটাই সবচেয়ে বেশি হতাহতের ঘটনা।

এ পাল্টাপাল্টি আক্রমণ প্রসঙ্গে রবিবার সন্ধ্যায় ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াত জানান, কয়েকজন বন্দুকধারী টংধর সেক্টরে অনুপ্রবেশের চেষ্টা করে। আমরা বাধা দেই। তারপর আমাদের লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু করে পাকিস্তান। তাতে আমাদের ক্ষয়ক্ষতি হয়েছে। তবে তারা ভারত সীমান্তে ঢুকতে পারেনি।

এ দিকে সামগ্রিক পরিস্থিতির ওপর নজর রাখছেন বলে জানিয়েছেন ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। ঘটনার পরেই সেনাপ্রধান বিপিন রাওয়াতের সঙ্গে ফোনে কথা বলেন তিনি। এ সময় প্রতি মুহূর্তের আপডেট তাকে জানানোর জন্য সেনা প্রধানকে নির্দেশ দিয়েছেন রাজনাথ।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড