• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রাম্পের টুইটের উত্তরে যা লিখলেন এরদোগান

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১৩:১৭
তুরস্ক-যুক্তরাষ্ট্র
তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি : সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করা একটি টুইটের উত্তর টুইটার পোস্টের মাধ্যমেই দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগান। বৃহস্পতিবার ট্রাম্পের টুইটের উত্তর দেন তিনি।

বৃহস্পতিবার সিরিয়ায় সামরিক অভিযান স্থগিতের বিষয়ে তুরস্ক রাজি হওয়ার খবরটি সঙ্গে সঙ্গে চলে যায় ট্রাম্পের কাছে। এরপরই একটি টুইট করেন মার্কিন প্রেসিডেন্ট।

সেখানে তিনি লেখেন, তুরস্ক থেকে দারুণ সংবাদ পেলাম। দ্রুতই ভাইস প্রেসিডেন্ট (মাইক পেন্স) এবং পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সংবাদ সম্মেলনে আসবেন। ধন্যবাদ রেসেপ তাইয়্যেপ এরদোগান। লাখ লাখ মানুষের জীবন রক্ষা পাবে!

জবাবে এরদোগান তার পোস্টে লেখেন, জনাব প্রেসিডেন্ট, আরও অনেক বেশি জীবন রক্ষা পাবে যখন আমরা সন্ত্রাসবাদকে পরাজিত করতে পারব, যা আমাদের মানবতার মূল শত্রু। আমি আত্মবিশ্বাসী যে, এই যৌথ পদক্ষেপ আমাদের অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বাড়াবে।

প্রসঙ্গত, সিরিয়ার উত্তরাঞ্চলে সন্ত্রাসবিরোধী অভিযান স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে তুরস্ক। এর মাধ্যমে ওই এলাকার সন্ত্রাসীদের সেখান থেকে সরে যাওয়ার সুযোগ দেওয়া হচ্ছে। বৃহস্পতিবার তুরস্ক-যুক্তরাষ্ট্রের এক যৌথ বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী ৫ দিনের জন্য অভিযান স্থগিত রাখবে তুরস্ক। এর মধ্যে সিরিয়ার উত্তরাঞ্চল থেকে কুর্দিদের সরে যেতে সাহায্য করবে মার্কিন প্রশাসন। যদিও কুর্দিরা এই সিদ্ধান্ত মেনে নিয়েছে কি না তা স্পষ্টভাবে জানা যায়নি।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড