• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেক্সিকোর শহরে প্রচণ্ড গোলাগুলি

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ অক্টোবর ২০১৯, ১১:৩৭
মেক্সিকো
মেক্সিকোয় সহিংসতা, ছবি : রয়টার্স

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় শহর সিনালোয়ায় প্রচণ্ড গোলাগুলি হয়েছে। দেশটির নিরাপত্তা বাহিনী এবং মাদক কারবারি গ্রুপের মধ্যে এই সংঘর্ষ হয়। তবে এতে এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, মাদক কারবারি গ্রুপের এক নেতাকে ধরার পর নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়ায় গ্রুপের বাকি সদস্যরা। আটক হওয়া ওই নেতার নাম অভিদিও গুজম্যান।

নিরাপত্তা বাহিনীর সদস্যরা নিয়মিত টহলের সময় অভিদিও গুজম্যানকে আটক করেন। সে মাদক সম্রাট জোয়াকিনের ছেলে। গুজম্যানকে যুক্তরাষ্ট্রে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল। কিন্তু সে জেল থেকে পালিয়ে আসে।

জানা গেছে, মাদক চোরাচালান এবং মানি লন্ডারিংসহ মোট ১০টি অভিযোগ প্রমাণিত হয় গুজম্যানের বিরুদ্ধে। এতে তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। এর আগে ২০১৫ সালে মেক্সিকোর একটি জেল থেকে টানেলের মাধ্যমে পালিয়ে যায় সে।

মেক্সিকো কর্তৃপক্ষ জানিয়েছে, নিয়মিত তল্লাশির অংশ হিসেবে একটি বাড়িতে গিয়ে অভিদিও গুজম্যানকে খুঁজে পান নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এরপর তাকে ধরে নিয়ে আসার সময় প্রচণ্ড গোলাগুলি শুরু হয়।

মূলত গুজম্যানকে ছিনিয়ে নেওয়ার জন্যই নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালায় মাদক কারবারি গ্রুপের সদস্যরা। এতে অঞ্চলটিতে চাপা আতঙ্ক বিরাজ করছে। কয়েকটি ছবিতে দেখা গেছে, গাড়িতে আগুন জ্বালিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে ওই গ্রুপের সদস্যরা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড