• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আচমকা পাকিস্তান সফরে এলেন ব্রিটিশ রাজদম্পতি

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ অক্টোবর ২০১৯, ০৯:৪৩
ব্রিটিশ রাজদম্পতির পাকিস্তান সফর
পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে ব্রিটিশ প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট মিডলটন। (ছবিসূত্র : দ্য ইস্টার্ন আই)

ব্রিটিশ রাজ পরিবারের ভবিষ্যৎ উত্তরাধিকার প্রিন্স উইলিয়াম এবং তার স্ত্রী কেট মিডলটন টানা পাঁচদিনের জন্য পাকিস্তান সফরে এসেছেন। গত সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় তাদের বহনকারী বিশেষ বিমানটি রাওয়ালপিন্ডির বিমান ঘাঁটিতে অবতরণ করে। 

পরদিন মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে তারা পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে একটি সৌজন্য সাক্ষাৎ করেন। ইমরান খান অতিথিদের সম্মানে এক রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করেন। খবর ‘দ্য ডনে’র।

বিশ্লেষকদের মতে, পাক প্রধানমন্ত্রী ব্রিটিশ প্রিন্স উইলিয়ামের মা ডায়ানার একজন ঘনিষ্ঠ বন্ধু। প্রিন্সেস ডায়ানা তার জীবন দশায় ১৯৯৬ এবং ১৯৯৭ সালে ক্যান্সার হাসপাতাল নির্মাণে তহবিল সংগ্রহের জন্য পরপর দুইবার পাকিস্তান সফর করেন। 

সর্বশেষ ২০০৬ সালে প্রিন্স উইলিয়ামের বাবা প্রিন্স চার্লস তার স্ত্রী ক্যামিলাকে নিয়ে দেশটিতে সফরে এসেছিলেন। এবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আগেই প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন পাক প্রেসিডেন্ট আরিফ আলভির সঙ্গেও দেখা করেছিলেন।

ব্রিটিশ পুত্রবধূ কেট মিডলটন এসব সাক্ষাতে স্থানীয় ডিজাইনারদের দ্বারা নির্মিত কুর্তা পরিধান করেন। এবারের সফরে তারা অঞ্চলটির মানসিক স্বাস্থ্য, জলবায়ু পরিবর্তন এবং দারিদ্র বিমোচনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়গুলোর ওপর গুরুত্বারোপ করবেন।

আরও পড়ুন :- ইমরানের মধ্যস্থতায় এবার বরফ গলছে সৌদি-ইরানের

গত মঙ্গলবার সন্ধ্যায় ব্রিটেনের এই রাজদম্পতি পাকিস্তানের জাতীয় স্মৃতিসৌধে তাদের শ্রদ্ধা নিবেদন করেন। এবার তারা অটোরিকশায় চেপে সেখানে যান। এর আগে একই দিন তারা রাজধানী ইসলামাবাদের একটি স্কুলও পরিদর্শন করেন। সে সময় তাদের শিক্ষার্থীদের সঙ্গে বেশ কিছুক্ষণ খোশ মেজাজে সময় কাটাতে দেখা গেছে।

 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড