• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাত্তা পাননি নেতানিয়াহু, এবার প্রেসিডেন্ট অনুরোধ করলেন পুতিনকে

  আন্তর্জাতিক ডেস্ক

১৫ অক্টোবর ২০১৯, ১৫:৫৩
রাশিয়া-ইসরায়েল
ভ্লাদিমির পুতিন ও বেঞ্জামিন নেতানিয়াহু, ছবি : সংগৃহীত

নিজ দেশের এক নারীকে ক্ষমা করে দেওয়ার জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে অনুরোধ করেছেন ইসরায়েলের প্রেসিডেন্ট রুভেন রিভলিন। রোববার পুতিনের কাছে এ অনুরোধ করেন তিনি।

এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু একই ইস্যুতে দুইবার ভ্লাদিমির পুতিনকে অনুরোধ করেছেন। কিন্তু পুতিন নেতানিয়াহুর অনুরোধকে পাত্তাই দেননি। ফলে ওই নারীর সাড়ে সাত বছরের কারাদণ্ড হয়।

মধ্যপ্রাচ্যের গণমাধ্যম পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান মিডল ইস্ট মনিটর এক প্রতিবেদনে জানিয়েছে,  ইসরায়েলি এক নারীকে সাড়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছে রাশিয়ার একটি আদালত। মাদক সংক্রান্ত অপরাধের দায়ে তাকে এ শাস্তি দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত নারীর নাম নামা ইসাচার (২৫)। গত ২৫ এপ্রিল ট্রানজিটের সময় মস্কো বিমানবন্দরে গ্রেফতার করা হয় তাকে।

ইসাচার ভারত থেকে মস্কো হয়ে ইসরায়েল যাচ্ছিলেন। মস্কো বিমানবন্দরে ট্রানজিটের সময় সেখানকার আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করে। তার বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে, তিনি ৯ গ্রাম মাদক বহন করছিলেন। শেষ পর্যন্ত মাদক চোরাচালানের দায়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করে রাশিয়া কর্তৃপক্ষ।

মামলার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু তার দেশের নাগরিককে ছেড়ে দেওয়ার জন্য রাশিয়ার কাছে আহ্বান জানান। বিষয়টি নিয়ে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দুইবার অনুরোধ করেন তিনি। তবে নেতানিয়াহুর অনুরোধকে পাত্তা দেয়নি রাশিয়া। তারা ইসরায়েলের ওই নারীকে সাড়ে সাত বছরের কারাদণ্ড দিয়েছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড