• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তরপ্রদেশে সিলিন্ডার বিস্ফোরণে ভবন ধস, নিহত ১০

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ অক্টোবর ২০১৯, ১১:০০
সিলিন্ডার বিস্ফোরণ
দুর্ঘটনায় হতাহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হচ্ছে। (ছবিসূত্র : ডিবি পোস্ট)

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের পূর্বাঞ্চলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুইতলা বিশিষ্ট একটি ভবন ধসে পড়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ১০ জনের প্রাণহানি ও আরও কমপক্ষে বেশ কিছু বেসামরিক গুরুতর আহত হওয়ার তথ্য জানা গেছে। 

উদ্ধার কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম ‘এনডিটিভি’ জানায়, সোমবার (১৪ অক্টোবর) স্থানীয় সময় সকাল আনুমানিক ৭টায় রাজ্যের মাও জেলায় মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে। মূলত এতেই এত সংখ্যক লোক হতাহত হন।

অভিযানে অংশ নেওয়া উদ্ধার কর্মকর্তাদের আশঙ্কা, ধসে পড়া ভবনের ধ্বংসস্তূপের নিচে এখনো অনেক লোক আটকা পড়ে রয়েছেন। মোহাম্মদাবাদ এলাকার দোতলা একটি ভবনের ভেতরে এই সিলিন্ডার বিস্ফোরণের ঘটনাটি ঘটে। যা এতই শক্তিশালী বিস্ফোরণ ছিল যে, এর ফলে গোটা ভবনই পুরোপুরি ধসে পড়েছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, বড় ধরনের একটি বিস্ফোরণের শব্দ শোনার পরপরই ধোঁয়া উড়তে উড়তে ভবনটি নিচের দিকে ধসে পড়ে।

এ দিকে উদ্ধারকারী দলের একজন মুখপাত্র বলেন, ‘ভবনের ধ্বংসস্তূপের নিচে এখনো কেউ আটকা পড়ে আছেন কিনা তা যাচাই করতে উদ্ধার অভিযান অব্যাহত আছে। ঘটনাস্থলে বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ও অনেক মানুষ জড়ো হয়ে কর্মীদের কাজে সহায়তা করছেন।’

আরও পড়ুন :- সিরিয়ায় কুর্দি রাজনীতিবিদসহ ৯ জনকে নির্মমভাবে হত্যা

অপর দিকে দুর্ঘটনায় সকল হতাহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একই সঙ্গে তিনি জেলার সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন আহত ও নিহতদের পরিবারকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করতে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড