• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনে সেতু ধসে নিহত ৩ (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

১২ অক্টোবর ২০১৯, ০৯:০৪
চীনে সেতু ধস
চীনে ধসে পড়া সেতুর ধ্বংসাবশেষ। (ছবিসূত্র : দ্য স্টার)

এশিয়ার পরাশক্তি চীনের পূর্বাঞ্চলীয় জিয়াংসু প্রদেশে একটি মহাসড়কের ওপর নির্মিত ওভারপাস ধসে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত তিনজনের প্রাণহানি হয়েছে। এতে আরও কমপক্ষে দুইজন গুরুতর আহত হন বলে এরই মধ্যে নিশ্চিত করেছে প্রশাসন। তাছাড়া দুর্ঘটনাগ্রস্ত সেতুর নিচে চাপা পড়ে কয়েকটি গাড়িরও বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। 

শুক্রবার (১১ অক্টোবর) প্রাদেশিক কর্তৃপক্ষের বরাতে বার্তা সংস্থা ‘এএফপি’ জানায়, মর্মান্তিক এই দুর্ঘটনার বেশ কয়েকটি ভিডিও এরই মধ্যে অনলাইনে প্রকাশিত হয়েছে। যেখানে দেখা যায়, গত বৃহস্পতিবার (১০ অক্টোবর) দিবাগত রাতে প্রদেশটির সেই ওভারপাসের নিচ দিয়ে গাড়ি চলাচল করার সময় আচমকা সেতুটি ধসে পড়ে। যদিও এর আগেই ওভারপাস বড় একটি অংশকে বেশ কিছুক্ষণ দুলতে দেখা যায়।

এ দিকে অন্য একটি ফুটেজে অল্পের জন্য তিন চাকার একটি গাড়িকে সেতুর নিচে চাপা পড়া থেকে রেহাই পেতে দেখা যায়। এ সময় গাড়িটির চালককে দ্রুত গাড়ির ভিতর থেকে বেরিয়ে আসতে দেখা গেছে।

তাছাড়া অন্য সব ভিডিও ফুটেজে বেশ কয়েকটি গাড়িকে চাপা পড়তে দেখা যায়। দুর্ঘটনাগ্রস্ত গাড়িগুলো ধ্বংসস্তূপের নিচে এমনভাবে চাপা পড়ে আছে যে; সেগুলোর কেবলমাত্র সামনের কিছুটা অংশ বেরিয়ে রয়েছে।

অপর দিকে উক্সি নগর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, সেতু ধসের এই মর্মান্তিক ঘটনায় তিনটি গাড়ি চাপা পড়েছে, যা একেবারে দুমড়ে-মুচড়ে গেছে। তাছাড়া অন্য দুইটি গাড়িতে থাকা তিন আরোহী ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন।

নগর কর্তৃপক্ষের পাঠানো সেই বিবৃতিতে আরও বলা হয়, ভয়াবহ এই দুর্ঘটনায় আরও দুই পথচারী গুরুতরভাবে জখম হয়েছেন।

আরও পড়ুন :- ইতিহাস ভেঙে জাপানের মিসাইল উৎক্ষেপণ, উদ্বিগ্ন উ. কোরিয়া

উল্লেখ্য, তথ্য প্রযুক্তি এবং টেকনোলজিতে বিশ্বের অনেক দেশের চেয়েই এগিয়ে থাকা চীনে এমন দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। যার জন্য কর্তৃপক্ষের উদাসীনতাকেই দায়ী করছে সংশ্লিষ্টরা।

 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড