• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুরস্কের অভিযানে নিহত বেড়ে ২৭৭

  আন্তর্জাতিক ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১৬:২০
তুরস্ক-সিরিয়া
সিরিয়ার অভ্যন্তরে তুর্কি ট্যাংক, ছবি : আনাদুলো এজেন্সি

সিরিয়ায় তুরস্কের সামরিক অভিযানে নিহত বেড়ে ২৭৭ জনে পৌঁছেছে। শুক্রবার এক বিবৃতিতে এমনটিই জানিয়েছে তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয়।

ওই বিবৃতিতে বলা হয়, রাতভর চলা অভিযানে আরও ৪৯ সন্ত্রাসী নিহত হয়েছে। অভিযান শুরুর পর থেকে এখন পর্যন্ত সব মিলিয়ে ২৭৭ জন সন্ত্রাসী নিহত হলো।

এর আগে তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সির এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার অভিযানের মাধ্যমে সিরিয়ার ১১টি গ্রামকে সন্ত্রাসমুক্ত করা হয়। এগুলো এখন সিরিয়ান ন্যাশনাল আর্মির (এসএনএ) নিয়ন্ত্রণে আছে।

এ দিকে সিরিয়ায় অভিযান পরিচালনার সময় সন্ত্রাসীদের হামলায় তুরস্কের এক সেনা সদস্য নিহত হয়েছে। এই হামলায় আহত হয়েছে আরও ৩ জন।

এ সম্পর্কে তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলে, আমাদের প্রিয় সেনা সদস্যকে যেন আল্লাহ মাফ করে দেন এবং তার পরিবার যেন ধৈর্য ধরতে পারে সেই দোয়া করছি। একই সঙ্গে আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে উঠতে পারে তার জন্য প্রার্থনা করছি।

প্রসঙ্গত, সিরিয়ার উত্তরাঞ্চল সন্ত্রাসমুক্ত করতে বুধবার অপারেশন পিস স্প্রিং শুরু করে তুরস্ক। এরপর বৃহস্পতিবার সিরিয়ার উত্তরাঞ্চলে ইউফ্রেটিস নদীর পূর্বাঞ্চলে ৩০ কিলোমিটার ভেতরে ঢুকে তুরস্কের যুদ্ধবিমান। সেখানে কুর্দিদের লক্ষ্য করে বিমান হামলা চালায় তারা।

সিরিয়ায় অভিযান সম্পর্কে তুরস্ক বলছে, কুর্দিরা সিরিয়ার ভবিষ্যতের জন্য মারাত্মক হুমকি হয়ে উঠেছে। তাদের না সরালে সিরিয়া ভূখণ্ড হুমকির মুখে পড়বে। এমন কি কুর্দিদের নিজেদের জন্যও হুমকি মনে করে তুরস্ক।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড