• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুর্দিদের হামলায় নিহত তুর্কি সেনা

  আন্তর্জাতিক ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ১১:৫২
তুরস্ক-সিরিয়া
সিরিয়ার ভেতর তুরস্কের অভিযান, ছবি : আনাদুলো এজেন্সি

সিরিয়ায় তুরস্কের অভিযানের সময় কুর্দি গেরিলাদের হামলায় এক তুর্কি সেনা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছে আরও তিনজন। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানায়, সিরিয়ায় অভিযান পরিচালনার সময় সন্ত্রাসীদের হামলায় এক সেনা সদস্য নিহত হয়েছে। এই হামলায় আহত হয়েছে আরও ৩ জন। আহতদের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানা যায়নি।

এ সম্পর্কে তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলে, আমাদের প্রিয় সেনা সদস্যকে যেন আল্লাহ মাফ করে দেন এবং তার পরিবার যেন ধৈর্য ধরতে পারে সেই দোয়া করছি। একই সঙ্গে আহতরা যেন দ্রুত সুস্থ হয়ে উঠতে পারে তার জন্য প্রার্থনা করছি আমরা।

প্রসঙ্গত, সিরিয়ার উত্তরাঞ্চল সন্ত্রাসমুক্ত করতে বুধবার অপারেশন পিস স্প্রিং শুরু করে তুরস্ক। এরপর বৃহস্পতিবার সিরিয়ার উত্তরাঞ্চলে ইউফ্রেটিস নদীর পূর্বাঞ্চলে ৩০ কিলোমিটার ভেতরে ঢুকে তুরস্কের যুদ্ধবিমান। সেখানে কুর্দিদের লক্ষ্য করে বিমান হামলা চালায় তারা।

সিরিয়ায় অভিযান সম্পর্কে তুরস্ক বলছে, কুর্দিরা সিরিয়ার ভবিষ্যতের জন্য মারাত্মক হুমকি হয়ে উঠেছে। তাদের না সরালে সিরিয়া ভূখণ্ড হুমকির মুখে পড়বে। এমনকি কুর্দিদেরকে নিজেদের জন্যও হুমকি মনে করে তুরস্ক।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড