• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিরিয়ায় তুরস্কের অভিযানে নিহত বেড়ে ২২৮ (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

১১ অক্টোবর ২০১৯, ০৯:১৩
তুরস্ক-সিরিয়া
সিরিয়ায় তুরস্কের সাঁজোয়া যান, ছবি : আনাদুলো এজেন্সি

সিরিয়ার উত্তরাঞ্চলে তুরস্কের অভিযানে এখন পর্যন্ত ২২৮ জন কুর্দির নিহতের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার তুরস্কের জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এই তথ্য জানায়।

তুর্কি গণমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে, বৃহস্পতিবার অভিযানের মাধ্যমে সিরিয়ার ১১টি গ্রামকে সন্ত্রাসমুক্ত করা হয়। এগুলো এখন সিরিয়ান ন্যাশনাল আর্মির (এসএনএ) নিয়ন্ত্রণে আছে।

এ দিকে সিরিয়া থেকে তুরস্ককে লক্ষ্য করে রকেট হামলা চালাচ্ছে কুর্দিরা। এতে তুরস্কের সীমান্তবর্তী শহরগুলো ক্ষতিগ্রস্ত হচ্ছে। কুর্দিদের রকেট ও মর্টার শেল হামলায় এখন পর্যন্ত অন্তত ১৬ বেসামরিক তুর্কি নাগরিক আহত হয়েছেন।

আহতদের মধ্যে ২ জন কুর্দিদের ছোঁড়া বিমান-বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের আঘাতে আহত হয়েছেন। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া বাকিদেরও দ্রুততার সঙ্গে হাসপাতালে নেয়া হয়। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

আরও পড়ুন : তুরস্কে কুর্দিদের রকেট হামলায় আহত ১৬

প্রসঙ্গত, সিরিয়ার উত্তরাঞ্চল সন্ত্রাসমুক্ত করতে বুধবার অপারেশন পিস স্প্রিং শুরু করে তুরস্ক। এরপর বৃহস্পতিবার সিরিয়ার উত্তরাঞ্চলে ইউফ্রেটিস নদীর পূর্বাঞ্চলে ৩০ কিলোমিটার ভেতরে ঢুকে তুরস্কের যুদ্ধবিমান। সেখানে কুর্দিদের লক্ষ্য করে বিমান হামলা চালায় তারা।

সিরিয়ায় অভিযান সম্পর্কে তুরস্ক বলছে, কুর্দিরা সিরিয়ার ভবিষ্যতের জন্য মারাত্মক হুমকি হয়ে উঠেছে। তাদের না সরালে সিরিয়া ভূখণ্ড হুমকির মুখে পড়বে। এমন কি কুর্দিদের নিজেদের জন্যও হুমকি মনে করে তুরস্ক।

 

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড