• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মধ্যপ্রাচ্যের প্রতিটি দেশের নিরাপত্তা চায় ইরান : জাভেদ

  আন্তর্জাতিক ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ২১:৩৯
ইরান
ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ (ছবিসূত্র : অধিকার)

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ বলেছেন তারা পারস্য উপসাগরীয় অঞ্চলে অবস্থিত প্রতিটি দেশের নিরাপত্তা চায়। সকলের নিরাপত্তা রক্ষার বিষয়টিতে ইরান গুরুত্ব দিচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার কুয়েতের আল-রাই পত্রিকায় লেখা একটি নিবন্ধে ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ মন্তব্য করেন, আন্তর্জাতিক বাজারে প্রবেশের জন্য পারস্য উপসাগরীয় অঞ্চলের নিরাপত্তা এবং স্থিতিশীলতা রক্ষা করা অপরিহার্য একটি বিষয়। বহু আগে থেকে এ অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতা আঞ্চলিক দেশগুলোই রক্ষা করে আসছে।

এই নিবন্ধে তিনি আরও লেখেন, যেকোনো অঞ্চলের নিরাপত্তা রক্ষার প্রধান দায়িত্ব থাকে সেই অঞ্চলের জনগণ কিংবা রাষ্ট্রের। বিদেশি রাষ্ট্রের নাক গলানো হলো অনধিকার চর্চা। তাই বৈদেশিক হস্তক্ষেপ করতে না দেওয়ার বিষয়টি সবাইকে মাথায় রাখতে হবে।

নিবন্ধের শেষ দিকে তিনি উল্লেখ করেন, মধ্যপ্রাচ্য এখন নিত্য-নতুন চ্যালেঞ্জ ও হুমকির সম্মুখীন হচ্ছে। পরস্থিতি অত্যন্ত কঠিন। তাই এই কঠিন পরিস্থিতি ও চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে। আর যদি সেটা সম্ভব না হয়, তবে এই অঞ্চলের প্রতিটি দেশ নিরাপত্তাহীনতার মধ্যে পড়বে।

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড