• মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ভারতের রাফায়েলকে পাত্তা দেয় না পাকিস্তান’

  আন্তর্জাতিক ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১৯:০৯
ভারত-পাকিস্তান
রাফায়েল যুদ্ধবিমান, ছবি : সংগৃহীত

ফ্রান্সের কাছ থেকে কেনা রাফায়েল যুদ্ধবিমান সম্প্রতি বুঝে পেয়েছে ভারত। তীব্র বিতর্কের মধ্যেই চুক্তির প্রায় চার বছরের মাথায় যুদ্ধবিমানটি ভারতের কাছে হস্তান্তর করেছে ফ্রান্স। এ অবস্থায় ভারত-পাকিস্তানের বিমানবাহিনীর শক্তিমত্তার বিষয়টি আলোচনায় আসছে।

বলা হচ্ছে, রাফায়েল বুঝে পাওয়ার পর শক্তিমত্তার দিকে থেকে ভারত পাকিস্তানের চেয়ে কিছুটা এগিয়ে গেছে। যদিও এমন আলোচনা উড়িয়ে দিয়েছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র এ সম্পর্কে বলেন, ভারত রাফায়েল ক্রয় করুক বা অন্য কোনো যুদ্ধবিমান ক্রয় করুক, এতে পাকিস্তানের কিছু এসে যায় না। পাকিস্তান এসব পাত্তা দেয় না। আমরা জানি দেশকে কী করে সুরক্ষা দিতে হয়।

পাকিস্তানের বেশ কয়েকটি গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। দেশটির জিও নিউজ এক প্রতিবেদনে জানায়, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল বিশ্ব সম্প্রদায়কে অনুরোধ করেছেন যেন তারা ভারত ও পাকিস্তানকে অস্ত্র প্রতিযোগিতায় না নামায়।

এ সম্পর্কে মোহাম্মদ ফয়সাল বলেন, পাকিস্তান অস্ত্র প্রতিযোগিতায় নামবে না। বর্তমান সরকার মানবিক উন্নয়ন, স্বাস্থ্য এবং শিক্ষায় গুরুত্ব দিচ্ছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড