• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইন্দোনেশিয়ায় নিরাপত্তামন্ত্রীর ওপর ছুরি হামলা (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১৬:১৩
ইন্দোনেশিয়ায় নিরাপত্তামন্ত্রীর ওপর হামলা
ছুরি হামলায় আহত ইন্দোনেশিয়ার নিরাপত্তামন্ত্রীকে হাসপাতালে নেওয়া হচ্ছে। (ছবিসূত্র : এবিসি নিউজ)

এশিয়ার দ্বীপরাষ্ট্র ইন্দোনেশিয়ার রাজনীতি, আইন ও নিরাপত্তা সমন্বয় বিষয়কমন্ত্রী উইরান্তোর ওপর ছুরি দিয়ে হামলা চালানো হয়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত দেশটির নিরাপত্তামন্ত্রী জখম হলেও তার অবস্থা আশঙ্কাজনক নয় বলে এরই মধ্যে দাবি করেছেন চিকিৎসকরা।

সূত্রের বরাতে স্থানীয় গণমাধ্যম ‘দ্য জাকার্তা পোস্ট’ জানায়, বৃহস্পতিবার (১০ অক্টোবর) সকালে দেশটির বান্তেন প্রদেশের পানদেগলাং অঞ্চলে সফরে যান মন্ত্রী উইরান্তো। মূলত তখনই তার ওপর অজ্ঞাতনামা এক ব্যক্তি ধারালো অস্ত্র দিয়ে হামলাটি চালায়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে গণমাধ্যমের দাবি, প্রদেশটির সাকেতি উপজেলার সিন্দাংহায়ু গ্রামে একটি বিশ্ববিদ্যালয়ের ভবন উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার সময় নিরাপত্তামন্ত্রী উইরান্তোর ওপর হামলাটি চালানো হয়। ভয়াবহ সেই হামলায় এক পুলিশ কর্মকর্তাও গুরুতরভাবে জখম হন। যদিও হামলাকারী দুর্বৃত্তকে এরই মধ্যে আটক করা হয়েছে।

এ দিকে হামলার সত্যতা নিশ্চিত করে দেশটির ন্যাশনাল পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল দেদি প্রাসেতিয়ো ‘দ্য জাকার্তা পোস্ট’কে টেলিফোনে বলেছেন, ‘আমরা মন্ত্রীর ওপর হামলার বিষয়টি আরও ভালোভাবে খতিয়ে দেখার চেষ্টা করছি। যদিও হামলাকারীকে এরই মধ্যে আটক করা হয়েছে।’

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, ‘হামলাস্থল থেকে তোলা একাধিক ছবি ও ভিডিওর সাহায্যে আমরা স্থানীয় পুলিশ প্রধানের আহত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছি। কেননা তার পিঠে ছুরি মারা হয়েছে।’

অপর দিকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশিত ভিডিও ফুটেজগুলোতে দেখা যায়, হামলাকারী নিরাপত্তামন্ত্রী উইরান্তোকে ছুরিকাঘাত করার চেষ্টা করছে।

আরও পড়ুন :- সিরিয়ায় তুর্কি আগ্রাসনের কোনো অনুমতি দেয়নি যুক্তরাষ্ট্র

কর্তৃপক্ষের বরাতে ‘বান্তেন নিউজ ডটকম’ জানায়, উইরান্তোকে চিকিৎসার জন্য তাৎক্ষণিক বেরকাহ পানদেগলাং জেনারেল হসপিটালে পাঠানো হয়। এ ঘটনায় তিনি আদৌ আহত হয়েছেন কি না এখনো তা পুরোপুরি স্পষ্ট নয়।

 

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড