• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঞ্জাব সীমান্তে ফের উড়ছে পাকিস্তানি ড্রোন, সতর্ক ভারত

  আন্তর্জাতিক ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১৫:০৯
ড্রোন
গোয়েন্দা ড্রোন। (ছবি : প্রতীকী)

পাক-ভারত সীমান্ত সংলগ্ন পাঞ্জাব রাজ্যের আকাশসীমায় ফের দেখা মিলেছে পাকিস্তানি ড্রোনের। বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যায় বিএসএফ কর্মকর্তারা ড্রোনটিকে আকাশে উড়ন্ত অবস্থায় শনাক্ত করেন। গত এক সপ্তাহে এ নিয়ে টানা তৃতীয়বারের মতো অঞ্চলটিতে ড্রোন দেখা গেল।

সূত্রের বরাতে গণমাধ্যম ‘এই সময়’ জানায়, বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ২০ মিনিটে হাজারসিংহ ওয়ালা গ্রামের আকাশসীমায় ড্রোনটিকে উড়তে দেখা যায়। পরে একই দিন রাত ১০টা ১০ মিনিটে ফের টেন্ডিওয়ালা গ্রামেও উড়ন্ত অবস্থায় আরও একটি ড্রোনকে শনাক্ত করা হয়। 

এর আগে গত সোমবার (৭ অক্টোবর) দিবাগত রাতেও পাঞ্জাবের আকাশে অন্তত তিনবার ড্রোন দেখা যায়। এদের মধ্যে একটি তো আবার ভারতীয় আকাশ সীমার এক কিলোমিটারের মধ্যেই উড়ছিল। যদিও মাঝরাতে সেটি আবার উধাও হয়ে যায়। সীমান্তে টহলরত বিএসএফ কর্মকর্তাদের দাবি, সেদিন রাতে পাকিস্তান সীমান্তে আরও বেশ কয়েকটি গোয়েন্দা ড্রোনকে উড়তে দেখা গেছে।

পাঞ্জাব পুলিশ সুপার সুখবিন্দর সিং বলেছেন, 'গত দুইদিন যাবত আমরা পাকিস্তানের সঙ্গে থাকা সীমান্তে একটি ড্রোন জাতীয় জিনিসকে উড়তে দেখছি। যে কারণে আমরা এরই মধ্যে তদন্তের জন্য একটি প্রতিনিধি দল গঠন করেছি। এমনকি বিএসএফ কর্মকর্তাদের সঙ্গেও যোগাযোগ অব্যাহত রেখেছি।'

আরও পড়ুন :- পাঞ্জাব সীমান্তে উড়ছে পাকিস্তানি ড্রোন, উদ্বিগ্ন ভারত

পুলিশের এ কর্মকর্তা বলেন, গত মাসে ড্রোন থেকে পাঞ্জাবের অন্তত আটটি জায়গায় একে-৪ রাইফেল, গ্রেনেড এবং স্যাটেলাইট ফোন ফেলা হয়েছিল। ড্রোনগুলোর প্রত্যেকটিতে প্রায় পাঁচ কেজি পর্যন্ত ওজন বহনে সক্ষম।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড