• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

তুরস্ক সফর বাতিল করলেন ইরানের স্পিকার

  আন্তর্জাতিক ডেস্ক

১০ অক্টোবর ২০১৯, ১৩:৫৯
তুরস্ক-ইরান
ইরানের স্পিকার আলি লারিজানি, ছবি : ইরনা

নির্ধারিত তুরস্ক সফর বাতিল করেছেন ইরানের স্পিকার আলি লারিজানি। সিরিয়ায় তুর্কি সামরিক অভিযান শুরু হওয়ায় আনুষ্ঠানিক এ সফর বাতিল করলেন তিনি।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম ইরনা এক প্রতিবেদনে জানিয়েছে, তুরস্কের জাতীয় সংসদের স্পিকারের আমন্ত্রণে আজ বৃহস্পতিবার থেকে ইস্তাম্বুল সফর শুরু হওয়ার কথা ছিল লারিজানির। কিন্তু তুর্কি সেনা অভিযানের কারণে সে সফর বাতিল করা হলো।

বুধবার সিরিয়ায় সামরিক অভিযান শুরু করেছে তুরস্ক। সেখানে তুরস্কের পদাতিক বাহিনীর পাশাপাশি বিমানবাহিনীও অভিযান শুরু করেছে। সিরিয়ার উত্তরাঞ্চলে ইউফ্রেটিস নদীর পূর্বাঞ্চলে ৩০ কিলোমিটার ভেতরে ঢুকেছে তুরস্কের যুদ্ধবিমান। সেখানে কুর্দিদের লক্ষ্য করে বিমান হামলা চালাচ্ছে তারা।

সিরিয়ার উত্তরাঞ্চল সন্ত্রাসমুক্ত করতে অপারেশন পিস স্প্রিং শুরু করেছে তুরস্ক। তুরস্ক বলছে, কুর্দিরা সিরিয়ার ভবিষ্যতের জন্য মারাত্মক হুমকি হয়ে উঠেছে। তাদের না সরালে সিরিয়া ভূখণ্ড হুমকির মুখে পড়বে। এছাড়া কুর্দিদের নিজেদের জন্যও হুমকি মনে করে তুরস্ক।

প্রসঙ্গত, সিরিয়ায় এই অভিযানের বিরোধিতা করছে ইরান। এছাড়া আরও কিছু দেশ অভিযানের জন্য তুরস্কের সমালোচনা করছে। যদিও সবকিছু উপেক্ষা করেই সামরিক অভিযান চালিয়ে যাচ্ছে ইস্তাম্বুল।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড