• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবরার ফাহাদ হত্যাকাণ্ড নিয়ে যা বলল বিবিসি

  আন্তর্জাতিক ডেস্ক

০৯ অক্টোবর ২০১৯, ১৪:৩১
আবরার ফাহাদ হত্যাকাণ্ড
হত্যাকারীদের বিচারের আওতায় নিয়ে আসার দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ, ছবি : বিবিসি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ড দেশজুড়ে আলোড়ন তৈরি করেছে। শুধু দেশেই নয়, দেশের বাইরেও আলোচনা হচ্ছে আবরার হত্যাকাণ্ড নিয়ে। ইতোমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যম বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ করেছে।

সর্বশেষ আবরার হত্যা নিয়ে সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনটির শিরোনাম দেওয়া হয়েছে- আবরার ফাহাদ : বাংলাদেশি শিক্ষার্থী হত্যায় বিক্ষোভ শুরু। বিবিসির আগে গালফ নিউজ, ভয়েস অব আমেরিকা, আল-জাজিরাসহ আরও কিছু গণমাধ্যমে এটা নিয়ে সংবাদ প্রকাশ করা হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের অন্যতম শীর্ষ মর্যাদাপূর্ণ বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থীকে পিটিয়ে হত্যায় দেশজুড়ে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেছে। সরকারের সমালোচনা করার পরদিন বিশ্ববিদ্যালয়ের হলে আবরার ফাহাদের মৃতদেহ পাওয়া যায়।

ক্ষমতাসীন আওয়ামী লীগের ছাত্র শাখার বেশ কয়েকজন সদস্যকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক করেছে পুলিশ। এই হত্যা বাংলাদেশকে স্তব্ধ করে দিয়েছে। একই সঙ্গে এর মাধ্যমে দেশটির পাবলিক বিশ্ববিদ্যালয়ে সহিংসতার চিত্র ফুটে উঠেছে।

বাংলাদেশ আওয়ামী লীগের ছাত্র শাখা বাংলাদেশ ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে ব্যাপকহারে নির্যাতন এবং চাঁদাবাজির অভিযোগ আছে। যদিও এই হত্যাকাণ্ডের পর সরকার প্রতিশ্রুতি দিয়েছে, আবরার হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের আওতায় নিয়ে আসা হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড