• রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্নীতিগ্রস্ত ৫০০ ব্যক্তিকে জেলে পাঠাতে চান ইমরান

  আন্তর্জাতিক ডেস্ক

০৮ অক্টোবর ২০১৯, ২১:৩৫
পাকিস্তান-চীন
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, ছবি : সংগৃহীত

দুর্নীতিগ্রস্ত ৫০০ পাকিস্তানিকে জেলে পাঠাতে চান বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার চীনের বেইজিংয়ে আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক সম্মেলনে দেওয়া ভাষণে নিজের এমন আগ্রহের কথা জানান তিনি।

পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, পাকিস্তানে দুর্নীতি দমনে চীনা প্রেসিডেন্ট শি জিনপিংয়ের পথ অনুসরণ করতে চান ইমরান খান। এজন্য পাকিস্তানের দুর্নীতিগ্রস্ত ৫০০ ব্যক্তিকে জেলে পাঠাতে চান পাক প্রধানমন্ত্রী।

বেইজিংয়ে আন্তর্জাতিক বাণিজ্য বিষয়ক সম্মেলনে ইমরান খান বলেন, তিনি শুনেছেন গত পাঁচ বছরে চীনে মন্ত্রী পর্যায়ের প্রায় ৪০০ ব্যক্তির দুর্নীতি প্রমাণিত হওয়ায় তাদের জেলে পাঠানো হয়েছে।

ইমরান খান আরও বলেন, শুধু পাকিস্তান নয়, সব উন্নয়নশীল দেশের জন্যই এটা গুরুত্বপূর্ণ। কারণ, দুর্নীতি বিনিয়োগ বন্ধ করে দেয়। পাক প্রধানমন্ত্রী আক্ষেপ করে বলেন, আমি যদি প্রেসিডেন্ট শি জিনপিংকে অনুসরণ করতে পারতাম এবং ৫০০ পাকিস্তানি দুর্নীতিগ্রস্ত ব্যক্তিকে জেলে পাঠাতে পারতাম।

অর্থনৈতিক সম্পর্ক জোরদার ও কাশ্মীর পরিস্থিতি নিয়ে আলোচনা করতে তিন দিনের চীন সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গত এক বছরে চীনে এটি তার তৃতীয় সফর। আজ মঙ্গলবারই চীনের রাজধানী বেইজিংয়ে দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তার।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, ইমরান খানের চীন সফরের মধ্য দিয়ে দুপক্ষের মধ্যে অর্থনৈতিক, কৌশলগত সম্পর্ক এবং বিনিয়োগের ভিত আরও মজবুত হবে। দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি জম্মু-কাশ্মীরের উদ্ভূত পরিস্থিতি নিয়েও ইমরান খান মতবিনিময় করবেন।

কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে উত্তেজনায় চীন ইসলামাবাদের প্রতি সমর্থন দিয়ে আসছে। এছাড়া, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে সেখানেও সমর্থন অব্যাহত রেখেছে বেইজিং।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড