• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিমান বিধ্বস্ত হয়ে যুক্তরাষ্ট্রে নিহত ৭

  আন্তর্জাতিক ডেস্ক

০৩ অক্টোবর ২০১৯, ০৯:৫৭
যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত
বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ। (ছবিসূত্র : এবিসি নিউজ)

যুক্তরাষ্ট্রে উত্তর-পূর্বাঞ্চলীয় একটি বিমানবন্দরে দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে এখন পর্যন্ত অন্তত সাতজনের মৃত্যু ও আরও কমপক্ষে ৯ জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। 

কর্তৃপক্ষের বরাতে মার্কিন গণমাধ্যম ‘সিএনএন’ জানায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধ চলাকালীন সময় জার্মানি ও জাপানের বিরুদ্ধে বোয়িং বি-১৭ বিমান মোতায়েন করেছিল মার্কিন বিমান বাহিনী। বুধবার (২ অক্টোবর) স্থানীয় সময় সকাল ১০টায় সেই বিমানগুলোর একটি ব্রেডলি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়।

কানেক্টিকাটের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা জেমস রোভেলা এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘দুর্ঘটনার সময় বিমানটিতে মোট ১৩ জন আরোহী অবস্থান করছিল। যাদের মধ্যে ১০ যাত্রী ও তিন ক্রু ছিলেন। দুর্ঘটনায় অনেকেই হতাহত হয়েছেন বলে আমরা ধারণা করছি। তবে এখনই এর সঠিক সংখ্যা বলা যাচ্ছে না।’

উদ্ধারকারী দলের এই কর্মকর্তা আরও বলেন, ‘আগুনে দগ্ধ লোকজনকে শনাক্ত করা ভীষণই কঠিন একটা কাজ। এ বিষয়ে আমরা কোনো ধরনের ভুল করতে চাই না। বিমানবন্দরে তদারকির কাজ করেন এমন একজন কর্মকর্তাও মর্মান্তিক সেই দুর্ঘটনায় আহত হয়েছেন বলেও আমরা এরই মধ্যে জানতে পেরেছি।’

ঠিক কী কারণে ভয়াবহ সেই দুর্ঘটনাটি ঘটল তা এখন পর্যন্ত পরিষ্কার নয়। তাছাড়া বিষয়টি নিয়ে এরই মধ্যে তদন্ত কাজ শুরু হয়েছে বলেও জানান এই কর্মকর্তা। 

এর আগে বুধবার সকাল ৯টা ৪৫ মিনিটে বিমানটি ১৩ আরোহীকে নিয়ে বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। মূলত এর প্রায় ১০ মিনিটের মাথায় কন্ট্রোল রুমকে জানানো হয় যে, বিমানটি আর পাইলটের নিয়ন্ত্রণে নেই; তারা কিছু একটা সমস্যায় পড়েছেন। যদিও এরপরেই বিমানটি আচমকা বিধ্বস্ত হয়।

আরও পড়ুন :- তাইওয়ানে নৌকার ওপর সেতু ভেঙে ২ জেলের মৃত্যু (ভিডিও)

মর্মান্তিক এই দুর্ঘটনার পর প্রায় কয়েক ঘণ্টার জন্য বিমানবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। যদিও পরে তা আবার খুলে দেওয়া হয়।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড