• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদির উচ্চ গতির রেল স্টেশনে ভয়াবহ আগুন (ভিডিও)

  আন্তর্জাতিক ডেস্ক

৩০ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১০
হাই-স্পিড রেল স্টেশনে আগুন
ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার সৌদির উচ্চ গতির রেল স্টেশন। (ছবিসূত্র : সৌদি গেজেট)

মধ্যপ্রাচ্যের মুসলিম অধ্যুষিত দেশ সৌদি আরবের পশ্চিমাঞ্চলীয় উপকূলবর্তী জেদ্দা শহরের ‘হারামাইন’ হাই-স্পিড রেল স্টেশনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ছয়জন গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

দেশটির সিভিল ডিফেন্স সার্ভিস কর্তৃপক্ষের বরাতে সৌদি গণমাধ্যমের দাবি, রবিবার (২৯ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে ভয়াবহ সেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

কর্তৃপক্ষের পাঠানো টুইট বার্তায় বলা হয়, তাৎক্ষণিকভাবে কারও প্রাণহানির খবর পাওয়া না গেলেও এতে বেশ কিছু লোক আহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। যদিও জেদ্দার দমকল বাহিনীর সদস্যরা এখনো আগুনটি পুরোপুরি নেভানোর চেষ্টা করছে বলেও দাবি তাদের।

এ দিকে সৌদির ‘আল-আরাবিয়া’ টেলিভিশন এরই মধ্যে ভয়াবহ সেই অগ্নিকাণ্ডের বেশ কয়েকটি ভিডিও প্রকাশ করেছে। যেখানে দেখা যায়, স্টেশনের ছাদ থেকে ঘন কালো ধোঁয়া বের হচ্ছে এবং এর পাশ দিয়েই বেশ কয়েকটি হেলিকপ্টার উড়ছে।

অপর দিকে কর্তৃপক্ষের দাবি, সৌদি আরব তার তেল নির্ভরতা কমিয়ে দেশের পর্যটন খাতকে চাঙা করার জন্য এরই মধ্যে যে সব পরিকল্পনা হাতে নিয়েছে এই রেল স্টেশন তারই একটি বৃহৎ অংশ।

আরও পড়ুন :- থাইল্যান্ডে পিকআপ ভ্যান উল্টে ১৩ শিক্ষার্থীর মৃত্যু

প্রায় ৪৫০ কিলোমিটার দৈর্ঘ্য ‘হারামাইন’ রেলওয়ে সৌদির দুই পবিত্র শহর মক্কা ও মদিনাকে যুক্ত করেছে। ৭৩০ কোটি ডলার খরচে নির্মিত এই রেললাইন গত বছরের সেপ্টেম্বর মাস থেকে চালু করা হয়। ভয়াবহ এই অগ্নিকাণ্ডের পর বর্তমানে সেখানে যাত্রী চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড