• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

অশালীন পোশাকের ওপর জরিমানা আরোপ করল সৌদি

  আন্তর্জাতিক ডেস্ক

২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫৯
সড়কে সৌদি নারী
সড়কে চলাচলরত সৌদি নারী। (ছবিসূত্র : দ্য স্ট্রেটস টাইমস)

মধ্যপ্রাচ্যের কট্টর রক্ষণশীল দেশ সৌদি আরব বিশ্বের ৪৯টি দেশের মানুষের জন্য প্রথমবারের মতো পর্যটন ভিসা আইন চালু করেছে। যদিও এরই মধ্যে দেশটিতে অশালীন পোশাক ও প্রকাশ্যে অশ্লীলতার ওপর জরিমানা আরোপের সিদ্ধান্ত নিয়েছে দেশটির প্রশাসন।

রবিবার (২৯ সেপ্টেম্বর) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে জানায়, আমরা প্রথমবারের মতো পর্যটন ভিসা প্রদান করা শুরু করেছি। বিদেশিরা আমাদের দেশে ভ্রমণে আসলে স্বাভাবিকভাবেই বিভিন্ন সমস্যা তৈরি হবে। আমরা এখন থেকেই এসব সমস্যা মোকাবেলার জন্য প্রস্তুতি নিচ্ছি।

বিবৃতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও জানায়, বাইরে থেকে পর্যটকরা আসলে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড সংঘটিত হবে। পর্যটকদের আগমনে হতে পারে এমন ১৯টি অপরাধকে এরই মধ্যে চিহ্নিত করা হয়েছে। যেখানে অশালীন পোশাক পরিধান এবং জনসম্মুখে চুম্বনের বিষয়টিও অন্তর্ভুক্ত।

এর আগে গত শনিবার (২৮ সেপ্টেম্বর) নারীদের আঁটসাঁট পোশাক পরিধান এবং জনসম্মুখে চুম্বনে জড়ানোকে এক ধরনের অপরাধ বলে মন্তব্য করেছিলেন দেশটির পর্যটন বিভাগের প্রধান আহমেদ আল খতিব। 

তিনি বলেছিলেন, ‘ভিসা চালু করলেও নারী পর্যটকদের পোশাক এবং আরও কয়েকটি বিষয়ে কিছু নিয়ম-নীতি প্রণয়ন করা হবে। সেই সূত্র ধরে অশালীন পোশাক ও জনসম্মুখে চুম্বনের ক্ষেত্রে জরিমানা আরোপের সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার।’

সূত্র : ‘এনডিটিভি’

ওডি/এসসা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড