• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতিসংঘে উপসাগরীয় নিরাপত্তা পরিকল্পনা পেশ করবে ইরান

  আন্তর্জাতিক ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৬
ইরান
(ছবি : সংগৃহীত)

নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে আঞ্চলিক শান্তি পরিকল্পনা উপস্থাপন করবে ইরান। সৌদি আরবের তেল অবকাঠামোয় হামলার ঘটনায় মার্কিন যুক্তরাষ্ট্র মধ্য প্রাচ্যে আরও সেনা মোতায়েনের পর এমন ঘোষণা দেন ইরানের রাষ্ট্রপতি হাসান রুহানি। দুবাই ভিত্তিক সংবাদ মাধ্যম 'দ্য ন্যাশনাল'-এর এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে।

রবিবার (২২ আগস্ট) এক বিবৃতিতে তিনি বলেন, এই সংবেদনশীল এবং গুরুত্বপূর্ণ ঐতিহাসিক মুহুর্তে আমরা আমাদের প্রতিবেশীদের বলছি আমরা তাদের কাছে বন্ধুত্ব এবং ভ্রাতৃত্বের হাত বাড়িয়ে দেব। এছাড়াও পারস্য উপসাগরীয় অঞ্চল থেকে বিদেশী শক্তিকে দূরে থাকার আহ্বান জানিয়েছেন রুহানি।

সামরিক বাহিনীর বার্ষিক কুচকাওয়াজে টেলিভিশনের ভাষণে রুহানি বলেন, বিদেশী শক্তি আমাদের জনগণ এবং আমাদের অঞ্চলের জন্য সমস্যা ও নিরাপত্তাহীনতা তৈরি করতে পারে।

তিনি আরও বলেন,যদি তারা আন্তরিক হয়, তবে এই অঞ্চলটিকে একটি অস্ত্র প্রতিযোগিতার স্থান হিসাবে গড়ে তোলা তাদের উচিত নয়। আপনাদের উপস্থিতি এই অঞ্চলের জন্য সর্বদা বেদনাদায়ক ও দুর্দশা এনেছে। আপনারা আমাদের অঞ্চল এবং আমাদের দেশ থেকে যত দূরে নিজেকে রাখবেন আমাদের অঞ্চলের নিরাপত্তা ততই বেশি হবে।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড