• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদি সমর্থিত ৪ হাজার আমিরাতের টুইটার অ্যাকাউন্ট বন্ধ

  আন্তর্জাতিক ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ২১:২৯
টুইটার
(ছবি : ইন্টারনেট)

সম্প্রতি জনপ্রিয় মাইক্রো ব্লগিং সাইট টুইটার ৪ হাজার ২৫৮টি ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে। সংযুক্ত আরব আমিরাত (ইউএই) থেকে পরিচালিত হতো এই ভুয়া নামের অ্যাকাউন্ট গুলো। বেশিরভাগ সময় কাতার ও ইয়েমেন সংশ্লিষ্ট বিষয়ে এসব অ্যাকাউন্ট থেকে টুইট করা হতো। এই অ্যাকাউন্টগুলো পরিচালিত হতো সংঘবদ্ধ নেটওয়ার্ক দ্বারা।

এছাড়া আমিরাতি এবং মিসরের ২৬৭টি টুইটার অ্যাকাউন্টের আরও একটি নেটওয়ার্কও বন্ধ করে দেওয়া হয়েছে। টুইটার জানিয়েছে, এসব অ্যাকাউন্ট ব্যবস্থাপনার দায়িত্বে ছিল ডটডেভ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান।

টুইটার কর্তৃপক্ষ জানায়, সৌদি আরব সরকারের সমর্থনে এসব ভুয়া অ্যাকাউন্ট থেকে ইরান ও কাতারকে লক্ষ্যবস্তু বানিয়ে বিভিন্ন ধরনের তথ্যযুদ্ধ চালানো হতো।

এই কোম্পানিটির ওয়েবসাইটে তাদের (ডটডেভ) সম্পর্কে জানানো হয়েছে, এটা আবুধাবিভিত্তিক প্রথাগত সফটওয়্যার সল্যুশন কোম্পানি। ডটডেভের গিজাভিত্তিক মিসরেও একটি শাখা রয়েছে বলে জানায় টুইটার।

এছাড়া শুক্রবার একইসঙ্গে সৌদি রাজ পরিবারের উপদেষ্টা সৌদ আল কাহতানির অ্যাকাউন্টও বাতিল করেছে জনপ্রিয় স্যোশাল সাটই টুইটার। সৌদ আল কাহতানি সাংবাদিক জামাল খাশোগি হত্যায় সংশ্লিষ্টতায় সন্দেহভাজন ভূমিকার কারণে বহিষ্কার হন। তার বহিষ্কারের প্রায় দেড় বছর পর টুইটার অ্যাকাউন্টটি বাতিল করা হলো।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড