• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইয়েমেনে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলা

  আন্তর্জাতিক ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৭
হুথি
(ছবি : সংগৃহীত)

ইয়েমেনের লোহিত সাগর বন্দর নগরী হোদাইদহে একাধিক বিমান হামলা চালিয়েছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট। শুক্রবার (২০ সেপ্টেম্বর) ইয়েমেনি হুথি বিদ্রোহীদের ড্রোন এবং সামুদ্রিক খনি কারখানাগুলো লক্ষ্য করে এই বিমান হামলা চালানো হয়েছে। দুবাই ভিত্তিক সংবাদ মাধ্যম দ্য ন্যাশনালের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

জোটের পক্ষ থেকে জানানো হয়েছে যে নৌ-পরিবহনের স্বাধীনতা রক্ষা করতে রিমোট-নিয়ন্ত্রিত নৌকা ও খনি সংগ্রহের জন্য ব্যবহৃত চারটি সাইট ধ্বংস করা হয়েছে। 

জোটের মুখপাত্র কর্নেল তুরকি আল মালকি বলেন, এই সাইটগুলি হামলা এবং সন্ত্রাসবাদী অভিযান চালাতে ব্যবহৃত হত যা বাব আল মান্দেব স্ট্রিট এবং দক্ষিণের লোহিত সাগরের শিপিং লাইন এবং আন্তর্জাতিক বাণিজ্যের জন্য হুমকি কারণ ছিল।  

তিনি আরও বলেন, হুথি বিদ্রোহীরা হোদাইদাহকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র, ড্রোন এবং রিমোট-নিয়ন্ত্রিত নৌকা চালানোর পাশাপাশি সামুদ্রিক খনিতে নির্বিচারে হামলার জন্য ব্যবহার করে আসছিল।

হুথি বিদ্রোহীরা ২০১৪ সালের শেষেরদিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ইয়েমেন সরকারকে সানা থেকে উচ্ছেদ করে। এরপর ২০১৫ সাল থেকে ইয়েমেনে হামলা চালানো শুরু করে পশ্চিমা সমর্থিত আরব জোট।  

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড