• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে সরকারি চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিসে নিষেধাজ্ঞা

  আন্তর্জাতিক ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৮
ভারত
প্রতীকী ছবি (সংগৃহীত)

সরকারি চিকিৎসকদের প্রাইভেট প্র্যাকটিসে নিষেধাজ্ঞা আরোপ করেছে ভারতের অন্ধ্রপ্রদেশ সরকার। বুধবার রাজ্যটির মুখ্যমন্ত্রী ওয়াইএস জগনমোহন রেড্ডি এ ঘোষণা দেন। খবর টাইমস অব ইন্ডিয়ার।

তিনি বলেন, কোনো সরকারি চিকিৎসক আর প্রাইভেটে প্র্যাকটিস করতে পারবেন না। আইনিভাবে তা নিষিদ্ধ করা হলো। এজন্য সরকারি ডাক্তারদের যে আর্থিক ক্ষতি হবে তা পুষিয়ে দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন মুখ্যমন্ত্রী।

সম্প্রতি অন্ধ্রপ্রদেশের ডাক্তার সুজাতা রাওয়ের নেতৃত্বে বিশেষজ্ঞ কমিটির বৈঠকে প্রাইভেট প্র্যাকটিস বন্ধের জন্য মুখ্যমন্ত্রীর কাছে প্রস্তাব পেশ করা হয়। মুখ্যমন্ত্রী জগনমোহন তা অনুমোদন করেন। বুধবার সরকারিভাবে এই সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়।

সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, বিশেষজ্ঞ কমিটি অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রীর কাছে যে প্রতিবেদন জমা দিয়েছেন তাতে রাজ্যের স্বাস্থ্য বিষয়ে শতাধিক প্রস্তাব রয়েছে। সেই প্রস্তাবগুলো বিবেচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

এরই মধ্যে বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে পাল্লা দিতে সরকারি হাসপাতালগুলোর পরিকাঠামো উন্নয়নের ওপর জোর দিয়েছেন জগনমোহন। হাসপাতালগুলোতে আরও বেশি ডাক্তার নিয়োগের পরিকল্পনাও রয়েছে তার।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড