• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুক ভাঙতে ট্রাম্পের আহ্বানে যা বললেন জাকারবার্গ

  আন্তর্জাতিক ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০১৯, ১১:৪৫
যুক্তরাষ্ট্র
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মার্ক জাকারবার্গের সাক্ষাৎ (ছবি : এনডিটিভি)

বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ভেঙে দিতে আহ্বান জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার জাকারবার্গের সঙ্গে সাক্ষাতে এ আহ্বান জানান তিনি। তবে ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জাকারবার্গ ট্রাম্পের এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও কংগ্রেসের কয়েকজন সদস্যের সঙ্গে সাক্ষাৎ করেন মার্ক জাকারবার্গ। এ সময় ট্রাম্প তাকে ফেসবুক ভেঙে দেওয়ার আহ্বান জানান। অবশ্য এমন প্রস্তাব সঙ্গে সঙ্গেই প্রত্যাখ্যান করেন ফেসবুক প্রধান।

এ সম্পর্কে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন, ট্রাম্পের আহ্বান প্রত্যাখ্যান করে জাকারবার্গ বলেন, ফেসবুক ভেঙে দেওয়া হবে না। তবে এটিকে আগের চেয়ে আরও উন্নত করা হবে এবং সে চেষ্টাই চালিয়ে যাচ্ছি আমরা।

কয়েক বছর ধরে গ্রাহকদের নিরাপত্তা ইস্যু এবং ব্যক্তিগত গোপনীয়তা নিয়ে ব্যাপক সমালোচিত হচ্ছে ফেসবুক। বিশেষ করে ক্যামব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারির পর কোণঠাসা হয়ে পড়ে প্রতিষ্ঠানটি। ওই অবস্থা থেকে উঠে আসতে ফেসবুকের নীতিমালায় ব্যাপক পরিবর্তন আনা হয়।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, বিভিন্ন কেলেঙ্কারি এবং ইস্যু নিয়ে সরকারি তদন্তের মুখে পড়েছে ফেসবুক। এ কারণে ওয়াশিংটনে তিন দিন ধরে বিভিন্ন আইনপ্রণেতার সঙ্গে সময় কাটাচ্ছেন জাকারবার্গ। ফেসবুকের ওপর চাপ সরাতেই আইনপ্রণেতাদের সঙ্গে বৈঠক করছেন তিনি।

এর মধ্যে ট্রাম্পের সঙ্গেও দেখা করেছেন ফেসবুক প্রধান। বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাকারবার্গের সঙ্গে সাক্ষাতের একটি ছবি টুইটারে পোস্ট করেন। ওই ছবির ক্যাপশনে ট্রাম্প লিখেন- ওভাল অফিসে দারুণ সাক্ষাৎ হলো ফেসবুকের মার্ক জাকারবার্গের সঙ্গে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড