• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিস্তিনি নারীকে হত্যার ঘটনার ন্যায়বিচারের দাবি অ্যামনেস্টির

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:১৪
অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল
(ছবি : সংগৃহীত)

ইসরায়েলি বাহিনী কর্তৃক ফিলিস্তিনের এক নারীকে গুলি চালিয়ে হত্যার ঘটনায় 'আন্তর্জাতিক ন্যায়বিচার'- এর দাবি জানিয়েছে 'অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল'। গাজা উপত্যকার পশ্চিম তীরের একটি চেকপয়েন্টে এই বর্বর ঘটনা ঘটে। 

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) 'অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল'-এর এমন দাবি নিয়ে সংবাদ প্রচার করেছে মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদ সংস্থা 'মিডল ইস্ট মনিটর'। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে অবরুদ্ধ গাজা উপত্যকার পশ্চিম তীরের একটি চেকপয়েন্টে ঘটা এই ঘটনার একটি ভিডিও প্রকাশিত হয়। 

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা ব্রিটিশ বার্তা সংস্থা 'রয়টার্স'কে জানান, গুলিবিদ্ধ সেই নারীর এরই মধ্যে মৃত্যু হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনাটির একটি ভিডিওতে দেখা যায়, সড়কে দাঁড়িয়ে আছেন বোরকা পরিহিত এক ফিলিস্তিনি নারী। এরপর তার দিকে এগিয়ে গিয়ে আচমকা গুলি ছুড়তে শুরু করেন ইসরায়েলের একজন নিরাপত্তারক্ষী। 

এ সময় সেখানে অস্ত্র হাতে বেশ কয়েকজন নিরাপত্তারক্ষী ছিলেন। তখন তাদের সবার বন্দুক তাক করা অবস্থাতে গুলিবিদ্ধ সেই নারীর দিকে এগিয়ে যাচ্ছিলেন। যদিও ভিডিওটি এখনো যাচাই করা সম্ভব হয়নি বলে দাবি 'রয়টার্সে'র। 

ভিডিওতে দেখা যায়, প্রথমে একটি গুলি লাগার পরেই সড়কে পড়ে যান সেই নারী। এ সময় তার হাত থেকে কোনো একটা বস্তু দূরে ছিটকে যায়। পরে একজন নিরাপত্তারক্ষী এগিয়ে গিয়ে লাথি মেরে সেই বস্তুটি দূরে সরিয়ে দেন।

এ দিকে ইসরায়েলি কর্তৃপক্ষ থেকে এরই মধ্যে জানানো হয়, গুলিবিদ্ধ সেই ফিলিস্তিনি নারী ছুরি নিয়ে হামলা চালানোর চেষ্টা করেছিলেন। তাকে একজন মহিলা সন্ত্রাসী হিসেবে দেশটির পুলিশের এক মুখপাত্র টুইট বার্তা দিয়েছেন।  

ওডি/কেএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড