• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

তেলক্ষেত্রে হামলা ইস্যুতে ঐক্যমতে পৌঁছাল সৌদি-যুক্তরাষ্ট্র

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪২
সৌদি-যুক্তরাষ্ট্র
মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এর সঙ্গে সৌদি আরবের ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বৈঠক, ছবি : দ্য ন্যাশনাল

তেলক্ষেত্রে হামলা ইস্যুতে ঐক্যমতে পৌঁছেছে সৌদি আরব ও যুক্তরাষ্ট্র। বুধবার মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও এর সঙ্গে সৌদি আরবের ক্ষমতাসীন যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বৈঠকের সময় ঐক্যমতে পৌঁছান তারা।

সূত্রের বরাত দিয়ে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে, সৌদি আরব এবং যুক্তরাষ্ট্র তেলক্ষেত্রে হামলাকে ‘অগ্রহণযোগ্য’ এবং ‘নজিরবিহীন’ উল্লেখ করে ঐক্যমতে পৌঁছেছে।

দেশ দুটি বলেছে, এই হামলার কারণে সৌদি আরবের জাতীয় নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রের যেসব নাগরিক সৌদিতে কাজ করছে তাদের জন্যও এটা বেশ উদ্বেগের। হামলার কারণে বিশ্বের জ্বালানী সরবরাহ ব্যবস্থায়ও এক ধরনের প্রভাব পড়েছে।

এদিকে যুক্তরাষ্ট্র এই হামলার জন্য আবারও ইরানকে দায়ী করেছে। এছাড়া বুধবার সৌদি কর্তৃপক্ষও হামলার সঙ্গে ইরানের সংশ্লিষ্টতা উল্লেখ করে বক্তব্য দিয়েছে এবং কিছু ‘প্রমাণ’ উপস্থাপন করেছে তারা।

পম্পেও এবং বিন সালমান ইরানের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের এগিয়ে আসার গুরুত্ব নিয়েও আলোচনা করেছেন। তারা ঐক্যমতে পৌঁছেছেন যে, ইরানকে তাদের আক্রমণাত্মক এবং বেপরোয়া স্বভাবের জন্য চরম মূল্য দিতে হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড