• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

যুক্তরাষ্ট্রকে ইরানের হুঁশিয়ারি

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৪
ইরান-যুক্তরাষ্ট্র
ইরানের ক্ষেপণাস্ত্র (ছবি : পার্সটুডে)

সৌদি আরবের তেলক্ষেত্রে হামলা ইস্যুতে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি দিয়েছে ইরান। তেহরান বলেছে, ওয়াশিংটন কোনো ধরনের সামরিক আগ্রাসন চালালে তা প্রতিহত করা হবে এবং তাৎক্ষণিকভাবে পাল্টা জবাব দেয়া হবে।

ইরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে এক প্রতিবেদনে জানিয়েছে, যুক্তরাষ্ট্রকে আনুষ্ঠানিকভাবে হুঁশিয়ারি দিয়েছে ইরান। সুইজারল্যান্ডের মাধ্যমে তেহরান ওয়াশিংটনের কাছে এই হুঁশিয়ারি বার্তা পাঠিয়েছে। ইরানে মার্কিন স্বার্থ দেখাশোনা করে থাকে সুইস দূতাবাস এবং তার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তেহরান এই নোট পাঠিয়েছে।

সৌদি আরবের আরামকো তেল স্থাপনায় ইয়েমেনের হুথি সমর্থিত সেনারা ড্রোন হামলা চালানোর পর থেকে ইরানকে দায়ী করে আসছে যুক্তরাষ্ট্র। মূলত এ কারণেই ইরানের পক্ষ থেকে আমেরিকাকে এই হুঁশিয়ারি বার্তা দেয়া হলো।

আনুষ্ঠানিক বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইরান। ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে, সোমবার সন্ধ্যায় সুইস দূতাবাসে ইরানের পক্ষ থেকে ওই নোট হস্তান্তর করা হয়। এতে ইরান স্পষ্ট করে বলেছে, তেহরানের বিরুদ্ধে কোনো ধরনের সামরিক হামলা করার চেষ্টা হলে তার তাৎক্ষণিক পাল্টা জবাব দেয়া হবে এবং সে জবাব হামলার উৎসস্থলে সীমাবদ্ধ থাকবে না।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড