• শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজ আকাশে মোদীকে উড়তে দেবে না পাকিস্তান

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ২০:৫৬
ভারত-পাকিস্তান
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ফাইল ফটো)

কয়েকদিনের মধ্যেই যুক্তরাষ্ট্র সফরে যাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এজন্য ভারতের পক্ষ থেকে মোদীর বিমানের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুরোধ করা হয়েছিল। কিন্তু পাকিস্তান তাতে সাড়া দেয়নি।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে বলা হয়, আগামী ২১ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র সফরে যাবেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর বিমানের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহারের অনুরোধ করেছিল ভারত। কিন্তু পাকিস্তান রাজি হয়নি।

এ সম্পর্কে ভারতীয় এক কর্মকর্তা জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিউইয়র্ক ফ্লাইটের জন্য পাকিস্তানের আকাশপথ ব্যবহার করতে চেয়ে তাদের অনুরোধ করেছিলাম আমরা। এজন্য তাদের একটি আনুষ্ঠানিক চিঠিও পাঠানো হয়েছিল। কিন্তু ইতিবাচক কিছু পাইনি।

ভারতের অনুরোধ নাকচ করে দিয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি বলেন, আমাদের আকাশপথ ব্যবহারের অনুমতি পাবে না ভারতের প্রধানমন্ত্রীর বিমান।

চলতি মাসের শুরুতে ভারতের প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের বিমানকেও আকাশপথ ব্যবহার করতে দেয়নি পাকিস্তান। ফেব্রুয়ারিতে পাকিস্তানের অভ্যন্তরে ভারতের হামলার পর ভারতের জন্য আকাশপথ সম্পূর্ণ বন্ধ করে দেয় দেশটি।

তবে মার্চের ২৭ তারিখ নয়াদিল্লি, ব্যাংকক এবং কুয়ালালামপুর বাদে বাকি সব ফ্লাইটের জন্য আকাশপথ খুলে দেয় পাকিস্তান কর্তৃপক্ষ। এরপর জুলাইয়ের ১৬ তারিখ বেসামরিক সব ফ্লাইটের জন্য আকাশপথ উন্মুক্ত করে তারা।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড