• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিলিপাইনে ট্রাক খাদে পড়ে নারী-শিশুসহ নিহত ২০

  আন্তর্জাতিক ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪৩
ফিলিপাইনে ট্রাক দুর্ঘটনা
দুর্ঘটনায় হতাহতদের উদ্ধার করছেন কর্মীরা। (ছবিসূত্র : বিবিসি নিউজ)

এশিয়ার দ্বীপরাষ্ট্র ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় তিবোলি শহরের একটি ট্রাক খাদে পড়ে শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ১৪ জন। হতাহত সকলেই পর্যটক বলে দাবি কর্তৃপক্ষের।

শহরটির পুলিশ কর্মকর্তাদের মতে, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকালে পর্যটকরা স্থানীয় একটি সমুদ্র সৈকতে ভ্রমণ শেষে বাড়ি ফিরছিলেন। পথে তিবোলি শহরের কাছাকাছি আসার পর ওই ট্রাকটির চালক আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। আর মুহূর্তের মধ্যে গাড়িটি গভীর খাদের মধ্যে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে।

ঘটনার তদন্তকারী পুলিশ কর্মকর্তা জর্জ তাবায়ান বার্তা সংস্থা 'এএফপি'কে বলেছেন, 'ঘটনার প্রত্যক্ষদর্শীদের বক্তব্য অনুযায়ী দুর্ঘটনার শিকার ট্রাকটির চালক নিয়ন্ত্রণ হারালে ঘটনাটি ঘটে। তবে ঠিক কী কারণে এমন মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে তা এখনই পরিষ্কারভাবে বলা যাচ্ছে না। বিষয়টি খতিয়ে দেখতে আমরা এরই মধ্যে তদন্ত কাজ শুরু করেছি।'

এ দিকে পুলিশ প্রাথমিকভাবে নারী ও শিশুসহ মোট ১৫ জনের মৃত্যু বিষয়টি নিশ্চিত হলেও; হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৯ জনের মধ্যে আরও অন্তত পাঁচজনের প্রাণহানি হয়। মূলত এর পরেই নিহতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২০ জনে দাঁড়ায় বলে জানান তাবায়ান। তাছাড়া হতাহতদের মধ্যে আরও অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় এতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই কর্মকর্তাদের ধারণা।

পুলিশ কর্মকর্তা জর্জ তাবায়ান আরও বলেন, 'এ ঘটনায় নিহতদের মধ্যে এক থেকে ছয় বছর বয়সী বেশ কয়েকটি শিশুও আছে। তাছাড়া কয়েকজন নারী ও বাকিরা বিভিন্ন বয়সের পুরুষ। যদিও দুর্ঘটনায় আহতদের মধ্যে ট্রাকটি চালকও রয়েছে; তবে তারও শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

অপর দিকে কর্মকর্তাদের দাবি, স্থানীয় একটি সমুদ্র সৈকতে একটি সুইমিং পার্টি শেষ করে বাড়ি ফিরছিলেন ওই ব্যক্তিরা। মূলত এ সময় মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।

আরও পড়ুন :- ৭০০ ফুটের কেক ও দেড় কেজি সোনার মুকুটে মোদীর জন্মদিন উদযাপন

উল্লেখ্য, দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দ্বীপরাষ্ট্রটিতে এমন দুর্ঘটনা প্রায়ই ঘটে থাকে। এর আগে চলতি বছরের জুন মাসে সর্বশেষ এ ধরনের ভয়াবহ সড়ক দুর্ঘটনায় একজন হবু বিয়ের কনেসহ অন্তত ১৩ জনের প্রাণহানি হয়। এতে আহত হন আরও অনেকে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড