• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে ভেঙে পড়ল নিজেদের তৈরি যুদ্ধবিমান

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:২০
বিমানের ধ্বংসাবশেষ
বিধ্বস্ত হওয়া ভারতীয় প্রতিরক্ষা সংস্থার বিমানের ধ্বংসাবশেষ। (ছবিসূত্র : এএনআই)

ভারতের খোলা মাঠে আচমকা ভেঙে পড়ল দেশটির প্রতিরক্ষা গবেষণা ও উন্নয়ন সংস্থার (ডিআরডিও) বিমান। যদিও এতে এখনো কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

কর্তৃপক্ষের বরাতে গণমাধ্যম 'সিএনএন নিউজ-১৮' জানায়, মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) স্থানীয় সময় সকালে দক্ষিণ ভারতের কর্ণাটক রাজ্যের চিত্রদুর্গ জেলায় ডিআরডিও'র মানবহীন 'রুস্তম-২' মডেলের বিমানটি পরীক্ষামূলক উড্ডয়ন চলছিল। এ সময় আচমকাই খোলা মাঠের ওপর বিমানটি তার নিয়ন্ত্রণ হারিয়ে ভেঙে পড়ে।

ডিআরডিওর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, এয়ারোনটিক্যাল টেস্ট রেঞ্জের সময় নিজেদের তৈরি এই বিমানটি আচমকা দুর্ঘটনার কবলে পড়ে। এই টেস্ট রেঞ্জের মাধ্যমে মূলত এটাই দেখা হয়, সংশ্লিষ্ট বিমানের উড়ান শক্তি এবং যুদ্ধক্ষেত্রে এর অস্ত্র বহনের সর্বোচ্চ ক্ষমতা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চিত্রদুর্গের পুলিশ সুপার বলেন, 'ডিআরডিও ইউএভি রুস্তম-২ এর আচমকা বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ দিন তা পরীক্ষামূলক উড্ডয়নের সময় ব্যর্থ হয়।'

তিনি বলেন, 'খোলা মাঠের ওপরেই বিমানটি ভেঙে পড়ে। পরবর্তীতে আতঙ্কিত গ্রামবাসীরা মাঠের ওপর এসে জড়ো হন। তবে নিরাপত্তার কারণে তাদের তাৎক্ষণিক সরিয়ে দেওয়া হয়। গোটা এলাকাটি বর্তমানে পুলিশি নিরাপত্তায় ঘিরে রাখা হয়েছে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড