• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফগান প্রেসিডেন্টের সমাবেশে বিস্ফোরণ, নিহত ২৪

  আন্তর্জাতিক ডেস্ক

১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৫
আফগানিস্তান
আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানি (ছবি : ডয়চে ভেলে)

আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ ঘানির সমাবেশের কাছে একটি বিস্ফোরণের ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছেন। তবে ঘানি নিরাপদে আছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। মঙ্গলবার আফগানিস্তানের পারওয়ান প্রদেশে প্রেসিডেন্টের সমাবেশের কাছে এই বিস্ফোরণ ঘটে।

স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলে এক প্রতিবেদনে জানিয়েছে, বিস্ফোরণে ২৪ জন নিহতের পাশাপাশি আহত হয়েছেন অন্তত ৩১ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর।

প্রাদেশিক হাসপাতালের প্রধান আবদুল কাশিম জানিয়েছেন, আহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে। বিশেষ করে বেসামরিক লোকরাই ক্ষতিগ্রস্ত হয়েছে বেশি। সেখানে এখনও অ্যাম্বুলেন্স সেবা চলছে। নিহতের সংখ্যা বাড়তে পারে।

পারওয়ান প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণের জন্য একটি ‘স্টিকি বোমা’ ব্যবহার করা হয়েছে। এটা এক ধরনের হ্যান্ড গ্রেনেড। সমাবেশের প্রবেশমুখে একটি পুলিশের গাড়িতে এটি লাগিয়ে রাখা হয়েছিল।

প্রেসিডেন্টের সমাবেশের কাছে বিস্ফোরণের পর কাবুলে আরও একটি বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এতে ৬ জন নিহত হয়েছেন। কাবুলে মার্কিন দূতাবাস এবং একটি সেনা ক্যাম্পের পাশে এই বিস্ফোরণ ঘটে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড