• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২ সহস্রাধিক বার পাকিস্তানের হামলা, এবার থামতে অনুরোধ ভারতের!

  আন্তর্জাতিক ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০১
পাকিস্তান-ভারত
ফাইল ফটো

চলতি বছরে এ পর্যন্ত ২ হাজারেরও অধিক বার ভারতে হামলা চালিয়েছে পাকিস্তান। এসব হামলায় প্রায় প্রতিবারই যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করা হয়েছে। পাকিস্তানের নিরাপত্তাবাহিনীর এসব আক্রমণে এ বছরেই ২১ ভারতীয় মারা গেছেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে রবিবার (১৫ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়। বিবৃতিতে ২০০৩ সালের যুদ্ধবিরতি চুক্তি মেনে চলে হামলা বন্ধ করার জন্য পাকিস্তানকে অনুরোধ জানিয়েছে ভারত। নিউজ ১৮, ইন্ডিয়ান এক্সপ্রেস ও এনডিটিভির খবরে এ তথ্য জানানো হয়।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রবীশ কুমার বলেন, এ বছর পাকিস্তান ২ হাজার ৫০ বারেরও বেশি যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে, যাতে ২১ জন ভারতীয় নাগরিকদের মৃত্যু হয়েছে। ২০০৩ সালের যুদ্ধবিরতি সমঝোতা মেনে সীমান্তরেখা ও আন্তর্জাতিক সীমানায় সেনাদের নিয়ন্ত্রণ রাখতে আমরা বারবার পাকিস্তানকে অনুরোধ জানিয়েছি।

সম্প্রতি জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে কাশ্মীর ইস্যুতে ভারতের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ জানিয়েছে পাকিস্তান। কিন্তু পাকিস্তানের এমন অভিযোগ অস্বীকার করে উল্টো দেশটির ওপর বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ করেছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতিতে বলা হয়, পাকিস্তানি সেনাদের কোনো কারণ ছাড়াই যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের বিষয়ে আমরা বিশ্ববাসীকে আমাদের উদ্বেগের কথা জানাতে চাই। এ ছাড়া সীমান্তে সন্ত্রাসীদের অনুপ্রবেশ এবং ভারতীয় নাগরিক ও সীমান্ত ছাউনিতে আক্রমণে পাকিস্তানের মদতের বিষয়েও আমরা উদ্বিগ্ন।

ওডি/এমআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড