• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনের দাপটে বন্ধ হয়ে গেল এক্সপ্রেস পত্রিকা

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৮:১৩
যুক্তরাষ্ট্র
অনলাইনের দাপটে বন্ধ হয়ে গেল এক্সপ্রেস পত্রিকা, ছবি : সংগৃহীত

অনলাইনের দাপটে বন্ধ হয়ে গেছে ১৬ বছরের পুরনো সংবাদপত্র ‘এক্সপ্রেস’। বৃহস্পতিবার এটি বন্ধ করে দেয়া হয়। এই সংবাদপত্রটি মূলত মার্কিন গণমাধ্যম প্রতিষ্ঠান দ্য ওয়াশিংটন পোস্টের পক্ষ থেকে প্রকাশ করা হতো।

ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে জানায়, সংবাদপত্রটির আর্থিক অবস্থা খারাপ হওয়ায় এটি বন্ধ করে দেয়া হয়েছে। বিশেষ করে সম্প্রতি আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে তারা। যদিও আর্থিক ক্ষতির সঠিক পরিমাণ প্রকাশ করা হয়নি।

এক্সপ্রেস সংবাদপত্রটি সপ্তাহের কাজের দিনগুলোতে প্রকাশ করা হতো। শহরের মেট্রোতে যারা চড়তেন তারা এই পত্রিকাটি বিনামূল্যে পেতেন। এতে অন্যান্য সংবাদের পাশাপাশি ওয়াশিংটন পোস্টের বিভিন্ন সংবাদ ও ফিচার থাকত।

প্রতিদিন সকালে হকার এবং নিউজপেপার বক্সের মাধ্যমে এক্সপ্রেস পত্রিকা পেতেন গ্রাহকরা। ২০০৭ সালে যখন পত্রিকাটির অবস্থা সবচেয়ে ভালো ছিল তখন এটি ১ লাখ ৯০ হাজার মানুষের কাছে সরবরাহ করা হতো। কিন্তু সম্প্রতি এর সরবরাহ অনেক কমে এসেছে।

বাস্তবতা হচ্ছে, মেট্রোতে এখন ওয়াইফাই সুবিধা আছে। ফলে সব যাত্রী তাদের স্মার্টফোনেই নজর রাখে বেশি। এ সময় তারা অনলাইনে বিভিন্ন সংবাদ এবং ফিচার পড়েন। ফলে এক্সপ্রেসের প্রতি খুব কম মানুষই আগ্রহ দেখায়। এ কারণে এক্সপ্রেসের কদর কমে গেছে। আর শেষ পর্যন্ত এটি বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড