• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সৌদিতে আরামকোর তেল স্থাপনায় বিস্ফোরণ

  আন্তর্জাতিক ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:১৯
আরামকোতে আগুন
সৌদির আরামকো তেল কোম্পানিতে লাগা আগুনের ধোঁয়া। (ছবিসূত্র : দ্য গালফ নিউজ)

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের ইস্টার্ন প্রদেশে অবস্থিত অপরিশোধিত তেল শোধনাগার 'আরামকো কোম্পানি'র একটি স্থাপনায় ব্যাপক বিস্ফোরণ ও অগ্নিকাণ্ড ঘটেছে। তবে এতে এখনো কোনো হতাহত কিংবা ক্ষয়ক্ষতির প্রকৃত তথ্য জানা যায়নি।

দুবাইভিত্তিক টেলিভিশন চ্যানেল 'আল-আরাবিয়া'র প্রতিবেদনে জানানো হয়, শনিবার (১৪ সেপ্টেম্বর) স্থানীয় সময় ভোরে বিস্ফোরণ থেকে এই অগ্নিকাণ্ডটি ঘটে। তাছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে ভয়াবহ আগুনে আরামকোর বিভিন্ন স্থাপনা পুড়তে দেখা যায়।

কর্মীদের ধারণ করা ভিডিওতে আরামকোর তেল স্থাপনা থেকে ব্যাপক ধোঁয়ার কুণ্ডুলি উড়তে দেখা যায়। তাছাড়া অন্য একটি ভিডিওতে বেশ কয়েকটি গুলির শব্দও শোনা গেছে।

এ দিকে কর্তৃপক্ষের দাবি, ইস্টার্ন প্রদেশের দাম্মাম শহরের অদূরে বাকিয়াক এলাকায় এই তেল স্থাপনাটির অবস্থান। তবে এতে এখন পর্যন্ত সৌদি আরবের রাষ্ট্রীয় টিভি চ্যানেল থেকে এ সংক্রান্ত তেমন কোনো তথ্য কিংবা খবর সম্প্রচারিত হচ্ছে না।

আরও পড়ুন :- ইরানের তেল বিক্রিতে নিষেধাজ্ঞা শিথিলের ইঙ্গিত ট্রাম্পের

অপর দিকে আরব আমিরাতের 'আল-আরাবিয়া' টিভি চ্যানেল স্থানীয় সংবাদদাতার মাধ্যমে অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত হতে পেরেছে। যদিও গণমাধ্যমটির দাবি আগুন বর্তমানে নিয়ন্ত্রণে আছে।

সূত্র : পার্সটুডে

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড