• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন

ইসরায়েলকে স্বীকৃতি না দেওয়ার ঘোষণা পাকিস্তানের

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:০৬
পাকিস্তান
পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল, ছবি : সংগৃহীত

ইসরায়েলকে স্বীকৃতি না দেয়ার ঘোষণা দিয়েছে দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ ফয়সাল সম্প্রতি এ ঘোষণা দেন। খবর পার্সটুডের

মোহাম্মদ ফয়সাল বলেন, তার দেশ কখনোই ইসরায়েলকে স্বীকৃতি দেবে না। ইসরায়েলের সঙ্গে সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে গোপন যোগাযোগের কোনো ঘটনা ঘটেনি। কারণ, পাকিস্তান ইসরায়েলকে কখনোই স্বীকৃতি দেবে না। তিনি জানান, পাকিস্তান বায়তুল মুকাদ্দাসকে রাজধানী করে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে।

এ সময় তিনি ফিলিস্তিনের পশ্চিম তীরের বিশাল অংশকে ইসরায়েলের অংশ করার পরিকল্পনার তীব্র নিন্দা জানান। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, ফিলিস্তিনের নিপীড়িত জনগণের প্রতি ইসলামাবাদের পূর্ণ সমর্থন রয়েছে এবং ইসলামাবাদ ফিলিস্তিনিদের প্রতি সংহতি প্রকাশ করছে।

প্রসঙ্গত, চলতি সপ্তাহের শুরুর দিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু পশ্চিম তীরের বিশাল অংশকে ইসরায়েলের অন্তর্ভুক্ত করার পরিকল্পনার কথা জানান। ইসরায়েলের সাধারণ নির্বাচনকে সামনে রেখে এমন পরিকল্পনা প্রকাশ করেন তিনি।

এরপর থেকেই বিশ্বের বিভিন্ন দেশ ইসরায়েল প্রধানমন্ত্রীর সমালোচনা করে আসছে। বিশেষ করে নেতানিয়াহুর নতুন আগ্রাসী ঘোষণার পর মুসলিম দেশগুলো ব্যাপক প্রতিবাদমুখর হয়ে ওঠে। পরিকল্পনা সামনে আসার পর পরই এর নিন্দা জানায় আরব নেশন্স।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড