• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

ইরান আমার সঙ্গে বৈঠকে বসতে চায় : ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৩
ইরান-যুক্তরাষ্ট্র
ইরান আমার সঙ্গে বৈঠকে বসতে চায়: ট্রাম্প, ছবি : সংগৃহীত

ইরানের শীর্ষ নেতারা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকে বসতে চান বলে মন্তব্য করেছেন ট্রাম্প নিজেই। বৃহস্পতিবার হোয়াইট হাউসে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।

সৌদি আরবভিত্তিক সংবাদমাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, ট্রাম্প বার বার বোঝাতে চেয়েছেন তিনি ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে আলোচনায় বসতে তৈরি আছেন।

এ সম্পর্কে ট্রাম্প বলেন, আমি বিশ্বাস করি ইরানের শীর্ষ নেতারা আমার সঙ্গে আলোচনায় বসতে চান। এজন্য আসন্ন জাতিসংঘ অধিবেশনে তাদের সঙ্গে বৈঠক আয়োজনের চেষ্টা চলছে।

এর আগে বুধবার ট্রাম্প দাবি করেন, ইরান তার সঙ্গে আলোচনায় বসে একটি নতুন পরমাণু চুক্তি সই করতে চায়। ট্রাম্পের এমন বক্তব্যের কোনো জবাব দেয়নি ইরান। এমনকি বৈঠক সম্পর্কেও কিছু জানায়নি তারা।

পর্যবেক্ষকরা মনে করছেন, পাশ্চাত্যের সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে বিপাকে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। নিজের ভুল সংশোধনের জন্যই তিনি এখন ইরানের সঙ্গে আগ বাড়িয়ে আলোচনা করতে চান।

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের পাশাপাশি তার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গত কয়েক মাসে বেশ কয়েকবার প্রত্যক্ষ বা পরোক্ষভাবে ইরানের সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছেন।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড