• বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

তুরস্কে সন্ত্রাসী হামলায় নিহত ৪

  আন্তর্জাতিক ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৯, ১২:০০
তুরস্ক
তুরস্কে সন্ত্রাসী হামলায় নিহত ৪, ছবি : আনাদুলো এজেন্সি

তুরস্কের দক্ষিণ-পূর্বাঞ্চলে এক সন্ত্রাসী হামলায় অন্তত ৪ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অন্তত ১৩ জন। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সন্ধ্যায় তুরস্কের দিয়ারবাকির প্রদেশের কুল্প জেলায় এ হামলা হয়। 

স্থানীয় সরকারের বরাত দিয়ে তুরস্কভিত্তিক সংবাদমাধ্যম আনাদুলো এজেন্সি এক প্রতিবেদনে জানিয়েছে, কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টি বা পিকেকে নামের সন্ত্রাসী গোষ্ঠী বন কর্মীদের বহনকারী একটি যানবাহনে বিস্ফোরণ ঘটালে হতাহতের ঘটনা ঘটে।

অবশ্য ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্স তাদের এক প্রতিবেদনে নিহতের সংখ্যা ৭ জন বলে উল্লেখ করেছে। তারা আহতের সংখ্যা উল্লেখ করেছে ১০ জন।

হামলা সম্পর্কে তুরস্কের স্থানীয় কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, পিকেকে সন্ত্রাসীরা যানবাহনে থাকা গ্রামবাসীদের লক্ষ্য করেই হামলা চালায়। গ্রামবাসীরা কাঠ সংগ্রহের জন্য বনে যাচ্ছিল। হামলায় আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

হামলার পর পরই ঘটনাটি তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোগানকে জানানো হয়। তিনি বলেন, বেসামরিক লোকদের লক্ষ্য করে যারা হামলা চালিয়েছে তাদের যেকোনো মূল্যে খুঁজে বের করা হবে এবং আইনের আওতায় নিয়ে আসা হবে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড