• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছদ্মবেশে আমেরিকায় যেতে গিয়ে ধরা

  আন্তর্জাতিক ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৬
জয়েশ প্যাটেল
ছদ্মবেশে জয়েশ প্যাটেল (ছবি- আইএএনএস)

সাদা দাড়ি মাথায় পাগড়ি। হুইলচেয়ারে বসা ওই বৃদ্ধের গন্তব্য মার্কিন যুক্তরাষ্ট্র। সাধারণ দৃষ্টিতে দেখে বোঝার উপায় ছিল না ভয়ঙ্কর প্রতারণা করছেন তিনি। তবে বিমানবন্দর নিরাপত্তা কর্মীদের চোখ ফাঁকি দিতে পাড়েননি ওই ভারতীয় নাগরিক। ৩২ বছরের ওই যুবক ৮১ বছরের বৃদ্ধ সেজে যুক্তরাষ্ট্র পাড়ি জমাতে চেয়েছিলেন।

বার্তা সংস্থা আইএএনএস এর বরাত দিয়ে এবিসি নিউজের খবরে বলা হয়, ঘটনাটি ঘটে চলতি মাসের ৮ তারিখ স্থানীয় সময় রাত ১১টার দিকে। নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ছদ্মবেশী ওই যুবককে আটক করা হয়।

দেশটির কেন্দ্রীয় শিল্প নিরাপত্তা বাহিনীর এক কর্মকর্তা জানান, পাসপোর্টে ওই যাত্রীর নাম লেখা ছিল আমরিক সিং। সেখানে জন্ম সাল ছিল ১৯৩৮। সে হিসেবে তার বয়স বয়স ৮১ বছর। বিমান বন্দরে ওই যুবক এমন বেশে ছিলেন যে, তাকে দেখে মনে হচ্ছিল অনেক বয়স্ক এবং চলাফেরা করতে অক্ষম।

ধরা পড়ে আমরিক সিং হয়ে গেলেন জয়েশ প্যাটেল (ছবি- আইএএনএস)

নিরাপত্তা বাহিনীর ওই কর্মকর্তা আরও জানান, ছদ্মবেশী ওই যাত্রীর পরনে ছিল সাদা পায়জামা-পাঞ্জাবি। সাদা দাড়ি ও মাথায় পাগড়ি এবং চোখে বড় চশমা। হুইলচেয়ারে এমনভাবে তিনি বসেছিলেন যেন কোনোভাবেই বোঝা না যায় তিনি ছদ্মবেশ ধরেছেন। সে কারণে হুইলচেয়ার থেকে তিনি উঠতে অক্ষম বলে জানিয়ে দেন। স্ক্রিনিং করার সময় খেয়াল করে দেখা যায় যাত্রীর দাঁড়ি ও চুল সাদা হলেও গোড়া কালো। তার গায়ের চামড়া দেখে কোনোভাবেই তাকে বৃদ্ধ মনে হচ্ছিল না।

খবরে বলা হয়, নিরাপত্তা কর্মীরা ওই যাত্রীকে সন্দেহ করে একে একে প্রশ্ন করতে থাকে। তার কণ্ঠ শুনে সন্দেহ আরও বেড়ে যায়। এক পর্যায়ে ওই যাত্রী স্বীকার করেন, তিনি ছদ্মবেশ ধরেছেন। তার পাসপোর্টটি আসল নয়। তার আসল নাম জয়েশ প্যাটেল। তার বাড়ি ভারতের গুজরাটে। তিনি আগে আবেদন করে যুক্তরাষ্ট্রের ভিসা পাননি তাই ছদ্মবেশে ভিসার ব্যবস্থা করেছেন।

ওডি/এসএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড