• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

ইরানে আটক অস্ট্রেলিয়ান ও ব্রিটিশ নাগরিক

  আন্তর্জাতিক ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪০
ইরান
আটক জলি কিং এবং মার্ক ফিরকিন, ছবি: বিবিসি

একজন অস্ট্রেলিয়ান ও অন্য একজন ব্রিটিশ নাগরিককে আটক করেছে ইরান। এরা হলেন জলি কিং এবং মার্ক ফিরকিন। জলি কিংয়ের অস্ট্রেলিয়ান পাসপোর্টও আছে। সে হিসেবে আটক দুজনই অস্ট্রেলিয়ান- এমনটিও বলা যেতে পারে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানায়, এ দুজনকে ১০ সপ্তাহ আগে আটক করা হয় বলে শোনা যাচ্ছে। তবে তাদের আটকের খবরটি সামনে এসেছে বুধবার।

অস্ট্রেলিয়া বলছে, গত সপ্তাহে ইরানের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে তাদের। এমনকি আনুষ্ঠানিক এক বৈঠকও হয়েছে। এ সম্পর্কে অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী ম্যারাইজ প্যাইনে জানান, তিনি ইরানের সঙ্গে আটকদের মুক্তির ব্যাপারে আলোচনা করেছেন।

অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী তাদের নাগরিক আটকের ঘটনাকে ‘গভীর উদ্বেগের’ বিষয় হিসেবে উল্লেখ করেছেন। একই সঙ্গে আটকদের পরিবারকে সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে বলেও নিশ্চিত করেছেন তিনি। এদিকে আটকদের পরিবার বলছে, আমরা আশা করছি মার্ক এবং জলি নিরাপদে বাড়ি ফিরে আসবে।

তেহরান এমন সময় দুজনকে আটক করল যখন ইরানের সঙ্গে পশ্চিমাদের এক ধরনের উত্তেজনা বিরাজ করছে। বিশেষ করে সম্প্রতি তেল ট্যাংকার আটকের ঘটনায় যুক্তরাজ্য ও ইরানের সম্পর্কে নেতিবাচক প্রভাব পড়েছে।

ওডি/ডিএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড