• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

নাইজেরিয়ায় জঙ্গি হামলায় ৯ সেনার মৃত্যু, নিখোঁজ ২৭

  আন্তর্জাতিক ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ১২:১১
নাইজেরিয়ায় জঙ্গি হামলা
নাইজেরিয়ার বনাঞ্চলে বোকো হারাম জঙ্গি সদস্যরা। (ছবিসূত্র : দ্য ডিফেন্স পোস্ট)

আফ্রিকার দেশ নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় সামরিক বাহিনীর একটি ঘাঁটিতে আচমকা জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত নয় সেনার মৃত্যু হয়েছে। এতে নিখোঁজ রয়েছেন বাহিনীর আরও কমপক্ষে ২৭ সদস্য। বুধবার (১১ সেপ্টেম্বর) দেশটির নিরাপত্তা সংস্থার পাঠানো বিবৃতির বরাতে বিষয়টি নিশ্চিত করেছে গণমাধ্যম 'দ্য ডিফেন্স পোস্ট'।

এ দিকে বিবৃতিতে বলা হয়, মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকালে অঞ্চলটির বোর্নো রাজ্যের গুদুমবালি এলাকার একটি সামরিক ঘাঁটিকে লক্ষ্য করে ইসলামিক স্টেট (আইএস) সমর্থিত জঙ্গিগোষ্ঠী বোকো হারাম হামলাটি চালায়। মূলত এতেই এ হতাহতের ঘটনাটি ঘটে।

অপর দিকে দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র সগির মুসা বলেছেন, 'আমরা জঙ্গিদের হামলাটি এরই মধ্যে প্রতিহত করেছি। তবে এতে কোনো সেনা নিহত কিংবা নিখোঁজ হয়েছে তা এখনো নিশ্চিত করা যায়নি।'

আরও পড়ুন :- গাজার পর এবার জর্ডান উপত্যকা দখলের হুমকি ইসরায়েলের (ভিডিও)

বিশ্লেষকদের মতে, ২০০৯ সালের পর থেকে নাইজেরিয়ার উত্তরাঞ্চলে বিদ্রোহ শুরু করে আইএস সমর্থিত সশস্ত্র এই জঙ্গি সংগঠনটি। তখন বোকো হারামের বড় একটি অংশ আইএসের আনুগত্য স্বীকার করায় গোষ্ঠীটি অঞ্চলটির প্রধান বিদ্রোহী শক্তিতে পরিণত হয়। মূলত এর পর গত এক দশকে নারী ও শিশুসহ প্রায় ৩০ হাজারেরও বেশি বেসামরিকের প্রাণহানি হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড