• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

মোদীর কাছে আশ্রয় চাইলেন ইমরানের দলের সাবেক এমপি

  আন্তর্জাতিক ডেস্ক

১০ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫৭
আশ্রয়
মোদী-বলদেভ-ইমরান (ছবি : সংগৃহীত)

নাম বলদেভ। পাকিস্তানের খাইবার পাখতুন প্রদেশের সংখ্যালঘুদের জন্য সংরক্ষিত আসনের এমপি ছিলেন তিনি। এবার পাকিস্তানের সাবেক এই এমপি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে আশ্রয় প্রার্থনা করেছেন।

জানা যায়, পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ‘তেহরিক-ই-ইনসাফ’ দলের সদস্য ছিলেন বলদেভ নামের ওই ব্যক্তি। খবর এনডিটিভির।

পাক সাবেক এমপি বলদেভ বলেন, এক মাস আগে পাকিস্তান থেকে পালিয়ে ভারতের পাঞ্জাব রাজ্যে স্ত্রী ও দুই মেয়েসহ চলে এসেছেন তিনি। পাঞ্জাবে এসে তার শ্বশুরবাড়িতে উঠেছেন বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, পাকিস্তানে সংখ্যালঘুরা আর নিরাপদবোধ করছেন না এবং তাদের অধিকার খর্ব হচ্ছে। হত্যা-নৃশংসতা দিন দিন বেড়েই চলেছে। সংখ্যালঘুদের নেতৃত্ব দেওয়ায় তাকে দুই বছর জেল খাটতে হয়েছিল বলে জানিয়েছেন শিখ ধর্মাবলম্বী বলদেভ।

তিনি আর পাকিস্তান ফিরবেন না জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী মোদীর কাছে সাহায্য চেয়ে বলেন, ‘আমি সজ্ঞানে এখানে এসেছি এবং আশ্রয় ও নিরাপত্তা চেয়ে মোদী সাহেবের দৃষ্টি আকর্ষণ করছি।’

এছাড়াও বলদেভ দাবি করেছেন, সেখানে (পাকিস্তানে) তার আরও অনেক শিখ ও হিন্দু ভাই আছেন, যারা ভারতে অভিবাসন চায়। গুরুদোয়ারাগুলোর (শিখদের উপাসনালয়) অবস্থা শোচনীয়। পাকিস্তানে সংখ্যালঘুদের কোন রূপ সম্মান দেখনো হয় না। এমনকি জোরপূর্বক অনেককে ইসলাম গ্রহণে বাধ্য করা হচ্ছে, যা কোনোভাবেই মানা যায় না, এমনটাই বলেন এই সাবেক এমপি।

প্রসঙ্গত, সম্প্রতি পাকিস্তানে এক শিখ তরুণীকে তুলে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্মান্তরিত করার চেষ্টা হয় বলে খবর প্রকাশিত হয়েছে। এরপর থেকে পাকিস্তানে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের বিষয়টি আলোচনায় উঠে আসে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড