• সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদত্যাগ করেছেন ট্রাম্পের ব্যক্তিগত সহকারী

  আন্তর্জাতিক ডেস্ক

৩১ আগস্ট ২০১৯, ১১:৫৭
ট্রাম্পের সহকারী
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার ব্যক্তিগত সহকারী মেডালিন ওয়েস্টারাইট। (ছবিসূত্র : স্কাই নিউজ)

আচমকা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত সহকারী মেডালিন ওয়েস্টারাইট। বৃহস্পতিবার (২৯ আগস্ট) স্থানীয় সময় রাতে প্রেসিডেন্টের পারিবারিক তথ্য ফাঁসের অভিযোগ তিনি এই সিদ্ধান্ত নেন। 

শুক্রবার (৩০ আগস্ট) হোয়াইট হাউস সূত্রের বরাতে মার্কিন গণমাধ্যম 'দ্য নিউইয়র্ক টাইমস' জানায়, প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতা গ্রহণের পর থেকে তার ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন মেডালিন ওয়েস্টারাইট। যদিও এবার মেডালিনকে পদত্যাগে বাধ্য করা হয়েছে।

গণমাধ্যমটির দাবি, সম্প্রতি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউ জার্সিতে নিজের অবসর সময় কাটাতে যান। আর সেখানেই পরিচয় গোপন রাখার শর্তে ওয়েস্টারহাট সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। যেখানে তিনি প্রেসিডেন্টের পরিবার ও বাকি সংশ্লিষ্টদের নিয়ে বেশ কিছু তথ্য প্রকাশ করেন। পরবর্তীতে ট্রাম্প বিষয়টি অবগত হওয়ার পর তাৎক্ষণিক তাকে পদত্যাগের নির্দেশ দেন। 

এ দিকে প্রাথমিকভাবে এসব তথ্য নিশ্চিত করেছে মার্কিন গণমাধ্যম 'সিএনএন' ও 'পলিটিকো'। সূত্রের বরাতে 'সিএনএন' জানায়, ওয়েস্টারহাড সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তার পরিচয় প্রকাশের বিষয়টি এড়িয়ে যাওয়ার কারণেই তাকে পদত্যাগ করতে হলো।

অপর দিকে হোয়াইট হাউসের সাবেক কর্মকর্তা জানান, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মেডালিন ওয়েস্টারাইটের ভীষণ ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। যদিও ট্রাম্পের কাছে তার পরিবার একটি স্পর্শকাতর বিষয়। মেডালিনের কার্যালয় ঠিক প্রেসিডেন্ট ট্রাম্পের ওভাল অফিসের সামনেই অবস্থিত। যে কারণে মার্কিন মিডিয়া তাকে প্রেসিডেন্টের 'দ্বাররক্ষী' বলে অভিহিত করে আসছিল।

আরও পড়ুন :- হংকংয়ে বিক্ষোভ : গণতন্ত্রকামী নেতা জশুয়াকে গ্রেফতারের পর জামিন

যদিও হোয়াইট হাউসের সাবেক এই কর্মকর্তা 'নিউইয়র্ক টাইমস'কে বলেছেন, 'ওয়েস্টারাইট বর্তমানে মার্কিন প্রশাসনের একজন বিচ্ছিন্ন কর্মী; আর তাই তাকে এখন থেকে আর হোয়াইট হাউসে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।'

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড