• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্পেনে বিমান-হেলিকপ্টার সংঘর্ষে নিহত অন্তত ৭

  আন্তর্জাতিক ডেস্ক

২৬ আগস্ট ২০১৯, ০৯:২১
বিমান-হেলিকপ্টার সংঘর্ষ
স্পেনে দুর্ঘটনাগ্রস্ত বিমানের ধ্বংসাবশেষ। (ছবিসূত্র : সিএনএন)

ইউরোপীয় দেশ স্পেনের উপকূলীয় দ্বীপ মালোরকায় একটি হেলিকপ্টার ও ছোট বিমানের সংঘর্ষে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত সাত ব্যক্তির মৃত্যু হয়েছে। রবিবার (২৫ আগস্ট) স্থানীয় সময় দুপুরে উপকূলবর্তী জনপ্রিয় পর্যটন শহর ইনকার কাছে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।

প্রাদেশিক সরকারের বরাতে ব্রিটিশ গণমাধ্যম 'বিবিসি নিউজ' জানায়, নিহতদের মধ্যে দুজনের বয়স ১৮ বছরের নিচে। এদের মধ্যে পাঁচজন ছিলেন হেলিকপ্টারটির যাত্রী; আর বাকি দুইজন ছোট বিমানের আরোহী। কর্তৃপক্ষের দাবি, ছোট সেই বিমানটিতে সর্বোচ্চ দুজন যাত্রীই বহন করা যায়।

এ দিকে, মর্মান্তিক এই দুর্ঘটনায় হতাহতদের বিষয়টি নিশ্চিত করে আঞ্চলিক প্রেসিডেন্ট ফ্রান্সিনা আরমেঙ্গল বলেন, 'ভয়াবহ সেই দুর্ঘটনার খবর পেয়ে আমাদের জরুরি সেবাদান কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যান। ইতোমধ্যে তারা হতাহতদের উদ্ধারে কাজ শুরু করেছেন।'

স্থানীয় গণমাধ্যমের দাবি, রবিবার দুপুরে ইনকা হাসপাতালের উপর দিয়ে উড়ার সময় হেলিকপ্টার ও বিমানটির মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আকাশ যানগুলোর ধ্বংসাবশেষ পার্শ্ববর্তী একটি খামারে গিয়ে পড়ে।

আরও পড়ুন :- কাশ্মীরে সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত ৭

অপর দিকে দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি ইতোমধ্যে গভীর সমবেদনা ও দুঃখ প্রকাশ করেছেন স্পেনের প্রধানমন্ত্রী পেড্রো সানচেজ। তাছাড়া আঞ্চলিক সরকারের একজন মন্ত্রীকে এরই মধ্যে ঘটনাস্থল পরিদর্শনে পাঠানো হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড