• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমিরাতের পর মোদীকে সর্বোচ্চ সম্মানে ভূষিত করল বাহারাইন

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৭:৪৬
মোদী
'দ্য কিং হামাদ অর্ডার অব দ্য রেনেসাঁস' সম্মানে ভূষিত নরেন্দ্র মোদী ; (ছবি : সংগৃহীত)

সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা 'অর্ডার অব জায়েদ' পাওয়ার কয়েক ঘণ্টার ব্যবধানে বাহারাইনের 'দ্য কিং হামাদ অর্ডার অব দ্য রেনেসাঁস' সম্মানে ভূষিত হলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকে এই সম্মানে সম্মানিত করেন বাহারিনের রাজা হামাদ বিন ইসা আল খলিফা।

বাহারাইনের এই সম্মাননা গ্রহণের পর নরেন্দ্র মোদী বলেন, আমি অত্যন্ত সৌভাগ্যবান এবং সম্মানিত বোধ করছি। ১৩০ কোটি ভারতবাসীর হয়ে সম্মান গ্রহণ করছি। এটা ভারত-বাহারাইনের সুনিবিড় বন্ধুত্বের প্রতীক। শনিবার (২৪ আগস্ট) বাহারাইনের এই সম্মাননা দেওয়ার কয়েক ঘণ্টা আগে নরেন্দ্র মোদীকে 'অর্ডার অব জায়েদ' সম্মানে সম্মানিত করেছেন সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মহম্মদ বিন জায়েদ আল নাহান। ওই সম্মাননা পাবার পর সংযুক্ত আরব আমিরাতের সরকারকে ধন্যবাদ জানিয়ে করা টুইটে নরেন্দ্র মোদী বলেন, 'অর্ডার অব জায়েদ' পুরস্কার পেলাম। এটা ব্যক্তিগত সম্মান নয়। ভারতীয় সংস্কৃতি ও আদর্শের জন্য এমন প্রাপ্তি। এই পুরস্কার ১৩০ কোটি ভারতীয়কে উৎসর্গ করছি।

গত ৫ আগস্ট কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর সংযুক্ত আরব আমিরাত ও বাহারাইনকে পাশে চেয়েছিল পাকিস্তান। কিন্তু অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন দেশগুলোর বৈঠকে ভারতকে সমর্থন জানায় সংযুক্ত আরব আমিরাত এবং বাহারাইন।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড