• শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইরানি বাহিনীর ওপর বিমান হামলা চালিয়েছে ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

২৫ আগস্ট ২০১৯, ১৬:৫৯
ইসরায়েল
(ছবি : সংগৃহীত)

ইসরায়েলি বিমান বাহিনী দামেস্কের নিকট অবস্থান নেওয়া ইরানি বাহিনীর ওপর হামলা চালিয়েছে। দামেস্কের নিকটবর্তী অঞ্চল থেকে ড্রোন হামলা চালানোর পরিকল্পনা করার কারণে এই হামলা চালানো হয়েছে বলে শনিবার (২৪ আগস্ট) ইসরায়েলি সামরিক মুখপাত্রের এক বিবৃতিতে জানানো হয়েছে। 'দ্য ন্যাশনাল'

ওই বিবৃতিতে ইসরায়েলি মুখপাত্র জনাথন কনরিকাস বলেন, ইরান কুডস বাহিনী এবং শিয়া জঙ্গিদের লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে কারণ তারা গত কয়েকদিন ধরে সিরিয়ার মধ্যে থেকে ইসরায়েলের ওপর হামলার পরিকল্পনা ও প্রস্তুতি নিচ্ছিল। 

ইসরায়েলির সামরিক মুখপাত্র 'রইয়টার্স'কে আরও বলেন, অবস্থান নেওয়া ইরানি বাহিনী ইসরায়েলের উত্তরাঞ্চলে বোমা হামলা চালানোর জন্য 'কিলার ড্রোন' পাঠানোর প্রস্তুতি নিচ্ছিল।  

সিরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (২৪ আগস্ট) রাতে রাজধানী দামেস্কের ওপরে হওয়া শত্রুপক্ষের হামলা প্রতিরোধ করেছে সিরিয়ান বিমান বাহিনী।  

সিরিয়ান সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, ইসরায়েলি বাহিনী কর্তৃক নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ধ্বংস করা হয়েছে।

এছাড়া সিরিয়ার বার্তা সংস্থা 'সানা' দামেস্ক শহরকে উল্লেখ করে জানায়, দক্ষিণাঞ্চলে শুরু হওয়া আগ্রাসন এখনো চলছে এবং শত্রু পক্ষের হামলা প্রতিরোধ করা হয়েছে। 

অন্যদিকে 'ইলনা নিউস এজেন্সি'তে দেওয়া এক সাক্ষাৎকারে ইসলামিক বিপ্লবী গার্ড কর্পসের একজন সিনিয়র কমান্ডার বলেন, দামেস্কের নিকটে ইরানি লক্ষ্যবস্তুতে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বিমান বাহিনী।

ওডি/কেএম     

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড