• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাশ্মীর নিয়ে আলোচনা করতে ফ্রান্স, আমিরাত ও বাহারাইনে যাচ্ছেন মোদী

  আন্তর্জাতিক ডেস্ক

২২ আগস্ট ২০১৯, ১৯:০২
ভারত
নরেন্দ্র মোদী : (ছবি : সংগৃহীত)

ভুটান সফর শেষে দেশে ফিরতেই আবার বিদেশ সফরে যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কাশ্মীর ইস্যু নিয়ে আলোচনা করতে বৃহস্পতিবার (২২ আগস্ট) আবার বিদেশ সফরে যাচ্ছেন মোদী। ভারতীয় গণমাধ্যম 'নিউজ-১৮' এর এক প্রতিবেদনে প্রকাশিত তথ্য মতে, কাশ্মীর ইস্যু নিয়ে পাকিস্তানকে আরও কোন্ঠাসা করতে ফ্রান্স, সংযুক্ত আরব আমিরাত এবং বাহারাইনে যাচ্ছেন নরেন্দ্র মোদী। তার এই সফরকে বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন ভারতের রাজনৈতিক মহল।

নরেন্দ্র মোদীর এই সফরে প্রথমে তিনি যাবেন ফ্রান্স। সন্ত্রাসবাদ দমন ও প্রতিরক্ষা নিয়ে আলোচনা করতে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল মাকরের সঙ্গে বৈঠক করবেন মোদী। এছাড়াও ১৯৬৬ সালে ফ্রান্সে এয়ার ইন্ডিয়ার বিমান দুর্ঘটনায় নিহতদের স্মরণে স্মৃতি সৌধ উন্মোচনও করবেন। বৃহস্পতিবার (২২ আগস্ট) স্থানীয় সময়ে সাড়ে ৫টা নাগাদ প্যারিসের চার্লস দে গউলে বিমানবন্দরে পৌঁছাবে মোদীর বিমান। রাতে মোদীকে নৈশভোজে আমন্ত্রণ করেছেন ফরাসি প্রেসিডেন্ট।

ফ্রান্সের পর সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে রওনা দেবেন মোদী। সেখান থেকে শনিবার (২৪ আগস্ট) বাহরাইনের তার পর ফের ফ্রান্সে যাবেন। এরপর প্যারিসে অনুষ্ঠিত জি সেভেন সম্মেলনে যোগ দেবেন তিনি। সেখানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে আলাদা করে বৈঠকও করবেন মোদী। এই বৈঠকে কাশ্মীর নিয়ে আলোচনা হতে পারে বলে জানানো হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড