• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

'এয়ার ইন্ডিয়া' চুক্তিতে অনিয়মের অভিযোগে কংগ্রেস নেতা চিদাম্বরমকে জিজ্ঞাসাবাদ

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ২১:৪১
পি  চিদাম্বরম
পি  চিদাম্বরম : (ছবি : সংগৃহীত)

এয়ারসেল-ম্যাক্সিস, আইএনএক্স, আয়বহির্ভূত সম্পত্তি-সহ একাধিক মামলায় জর্জরিত কংগ্রেস নেতা তথা প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে 'এয়ার ইন্ডিয়া' চুক্তির বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ইউপিএ তথা কংগ্রেসের আমলে এয়ার ইন্ডিয়ার জন্য ১১১টি বিমান কেনার চু্ক্তি নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই তাকে ডেকে পাঠানো হয়েছে। 'এনডিটিভি'

চুক্তিটি করা হয়েছিল এক দশকেরও বেশী সময় আগে। চুক্তিটি নিয়ে তৎকালীন অসামরিক বিমানমন্ত্রী প্রফুল্ল প্যাটেল দাবি করেন, পি চিদাম্বরমের নেতৃত্বাধীন মন্ত্রীদের একটি এমপাওয়ার্ড গ্রুপের তরফে অর্ডার পাশ করানো হয়েছিল।

এই দাবির সূত্র ধরেই চিদাম্বরমকে তলব করা হয়। ২৩ অগস্ট তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে এনডিটিভিকে এক সাক্ষাৎকারে প্রফুল্ল প্যাটেল বলেছিলেন, বিমান ক্রয় সংক্রান্ত সব সিদ্ধান্তই মন্ত্রিসভা ও বিমান সংক্রান্ত মন্ত্রিগোষ্ঠী গ্রহণ করেছে যৌথভাবে। মন্ত্রিগোষ্ঠীর নেতৃত্বে ছিলেন তৎকালীন অর্থমন্ত্রী পি চিদাম্বরম।

প্রসঙ্গত, ৭০ হাজার কোটি টাকায় ২০০৭ সালে বোয়িং সংস্থা থেকে ৬৮টি এবং এয়ারবাস থেকে ৪৮টি বিমান কেনা হয়েছিল। ২০০৫ সালে বোয়িংয়ের সঙ্গে চুক্তির পরের বছর এয়ারবাসের সঙ্গে চুক্তি করেন মনমোহন সিং। ২০০৭ সালে এয়ার ইন্ডিয়া ও ইন্ডিয়ান এয়ারলাইন্স একত্রিত হয়।

ওডি/কেএম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড