• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উগান্ডায় জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে নিহত ২০

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১৫:২০
ট্যাংকার বিস্ফোরণ
উগান্ডায় বিস্ফোরণের শিকার জ্বালানি বহনকারী ট্যাংকার। (ছবিসূত্র : দ্য হিন্দুস্তান টাইমস)

আফ্রিকার পূর্বাঞ্চলীয় দেশ উগান্ডায় একটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ অন্তত ২০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ডজন খানেক লোক বলে দাবি কর্তৃপক্ষের।

পুলিশ সূত্রের বরাতে তুর্কি বার্তা সংস্থা 'আনাদোলু এজেন্সি' জানায়, রবিবার (১৮ আগস্ট) স্থানীয় সময় বিকালে দেশটির পশ্চিমাঞ্চলীয় একটি এলাকায় মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে। এ দিন কেনিয়া থেকে জ্বালানি বহনকারী ট্যাংকারটি মূলত গণতান্ত্রিক কঙ্গো প্রজাতন্ত্রের দিকে যাচ্ছিল। যাত্রা পথে উগান্ডার পশ্চিমাঞ্চলীয় রুবুরিজি জেলায় আসলে এটিতে আচমকা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়দের বরাতে গণমাধ্যমটির দাবি, যাত্রা পথে জ্বালানি বহনকারী ট্যাংকারটির চালক আচমকা বাহনটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে তা অন্য একটি গাড়ির সঙ্গে ধাক্কা খায়। মূলত এতেই মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।

উদ্ধারকারী দলের এক মুখপাত্র বলেন, 'এ ঘটনায় দুটি গাড়ি ছাড়াও আশপাশের দোকানপাট ও একটি মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। এ ঘটনায় হতাহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।'

আরও পড়ুন :- বন্যায় ভারতে মৃতের সংখ্যা হাজার ছাড়িয়েছে

তিনি আরও বলেন, 'দুর্ঘটনায় আহতদের মধ্যে বেশ কয়েকজন নারী ও শিশু রয়েছেন। তাছাড়া এতে হতাহত অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা সামনে আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।'

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড