• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯, ৫ আশ্বিন ১৪২৬  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন

সন্ত্রাসবাদের অভিযোগে তুরস্কের তিন মেয়র বরখাস্ত

  আন্তর্জাতিক ডেস্ক

১৯ আগস্ট ২০১৯, ১৪:৫৬
তুরস্ক
বরখাস্ত তিন মেয়র (ছবি : সংগৃহীত)

সন্ত্রাসবাদকে সমর্থন করার অভিযোগে তিন মেয়রকে সাময়িক বরখাস্ত করেছে তুরস্ক সরকার। সোমবার (১৯ আগস্ট) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। 'আনাদলু এজেন্সি'

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে, দিয়ারাবকির, মার্ডিন এবং ভ্যান প্রদেশের মেয়র আদনান সেলকুক মিজ্রাকলি, আহমেট তুর্ক এবং বেদিয়া ওজগোকেস এরতানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য হওয়া এবং গুজব ছড়ানোর কারণে ওই মেয়রদের বিরুদ্ধে ইতোমধ্যে মামলা করা হয়েছে। অভিযুক্ত মেয়রগণ তুরস্কের বিরোধী দল পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (এইচডিপি) এর সদস্য। পিপলস ডেমোক্র্যাটিক পার্টি তুরস্কের পিকেকে সন্ত্রাসবাদী গোষ্ঠীর সাথে সংশ্লিষ্টতা আছে বলে অভিযোগ করেছে সরকারি দল। 

ওই প্রদেশগুলোতে বরখাস্ত মেয়রদের পদে সাময়িকভাবে নতুন মেয়র নিয়োগ দেওয়া হবে। মেয়রদের বরখাস্ত করার পর ওই দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আরেক বিবৃতিতে বলা হয়, সন্ত্রাসী সংগঠনের সাথে জড়িত এবং তাদের সমর্থন করার বিষয় চিহ্নিত এবং প্রমাণিত হওয়ায় সংবিধানের ১২৭ অনুচ্ছেদ এবং পৌরসভা আইন নম্বর ৫৩৯৩ এর ৪৭ অনুচ্ছেদ অনুসারে মেয়রদের সাময়িক বরখাস্ত করেছিল আমাদের মন্ত্রণালয়। তাদের প্রতিস্থাপনের জন্য, ভারপ্রাপ্ত মেয়রদের পৌরসভা আইনের ৪৫ অনুচ্ছেদ অনুযায়ী নিয়োগ করা হয়েছিল।

ওডি/কেএম  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড